গোলাপগঞ্জের বাদেপাশা ইউনিয়নের উত্তর আলমপুর-মাসুরা গ্রামের রাস্তা প্রায় বিলীন হওয়ার পথে। জনগুরুত্বপূর্ণ এ রাস্তাটিতে উন্নয়নের ছোঁয়া লাগেনি প্রায় দুই যুগেও। আলমপুর খালের ভাঙ্গনে সড়কের একের পর এক অংশ ক্রমেই বিলীন হচ্ছে। ফলে এ রাস্তা দিয়ে যাতায়াতকারী ১২-১৩টি গ্রামের কয়েক হাজার মানুষের দুর্ভোগের শেষ নেই।

সংস্কারের অভাবে সড়কটি এখন অস্তিত্ব সংকটে। দীর্ঘদিন সড়কটি উন্নয়নের ছোঁয়া না লাগায় সরু আলপথে পরিণত হয়েছে। পাশ দিয়ে ভয়ে যাওয়া আলমপুর খালের ভাঙ্গনে বিলীন হওয়ার উপক্রম সড়কটির। বর্তমান সরকারে উন্নয়ন স্লোগানের একটি হচ্ছে গ্রাম হবে শহর, কিন্তু গোলাপগঞ্জের আলমপুর-মাসুরা রাস্তাটির করুণ চিত্রটি ভিন্ন বার্তা দিচ্ছে। এনিয়ে এলাকাবাসী বিভিন্ন দপ্তরে একাধিক আবেদন করলে রাস্তা মেরামতের জন্য কোন উদ্যোগ না নেয়ায় ক্ষোভ প্রকাশ করেন।

সম্প্রতি চলাচল অনুপযোগী হয়ে পড়া রাস্তাটি পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান ও উপজেলা প্রকৌশলী মাহমুদুল হাসান। সম্মিলীত উদ্যোগ গ্রহনের প্রয়োজনীয়তার কথা জানিয়ে উপজেলা প্রকৌশলী মাহমুদুল হাসান বলেন, রাস্তাটি পরিদর্শন করেছি। এখন সার্ভে করে মন্ত্রণালয়ে একটি প্রস্তাবনা পাঠাবো এবং স্থানীয় এমপিকে মহোদয়কেও এ বিষয়ে অবহিত করা হবে।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

গোলাপগঞ্জের উত্তর আলমপুর খালে বিলীন হচ্ছে দুই গ্রামের চলাচল রাস্তা