ধারণা করা হচ্ছিল, টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটার ক্রিস গেইল। কিন্তু বিশ্বকাপে ক্যারিবীয়দের শেষ ম্যাচের পর তিনি জানান, এখনই অবসর নিচ্ছেন না তিনি। বরং ঘরের মাঠে একটি ম্যাচ খেলে অবসর নিতে চান।

দ্য ইউনিভার্স বসের এই ইচ্ছে পূরণের কথাই ভাবছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)। গেইলের নিজের ঘরের মাঠে জ্যামাইকার সাবিনা পার্কে বিদায়ী ম্যাচ আয়োজন করতে পারে দেশটির ক্রিকেট বোর্ড। তবে এখনও সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি আদৌ সাবিনা পার্কে শেষ ম্যাচ খেলবেন কি না গেইল।

ক্যারিবীয় বোর্ডের প্রেসিডেন্ট রিকি স্কেরিট জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোকে বলেছেন, ‘আমরাও (গেইলকে শেষ ম্যাচ) দিতে পছন্দ করবো। তবে এটা এখনও পরিকল্পনার পর্যায়ে রয়েছে। সূচি কিংবা ফরম্যাটের বিষয়ে কোনো সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি।’

এর আগে বোর্ডের প্রধান নির্বাহী জনি গ্রেভ বলেছিলেন, ‘জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে আমরা সাবিনা পার্কে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবো। আশা করছি, তখন যদি দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়, তাহলে সেটি গেইলকে তার ঘরের মাঠ থেকে বিদায় জানানোর দারুণ একটি উপলক্ষ্য হবে।’

তবে প্রধান নির্বাহীর এই মন্তব্যে পুরোপুরি সমর্থন দেননি স্কেরিট। তিনি জানিয়েছেন, এখনও আয়ারল্যান্ড সিরিজ নিয়ে কিছুই চূড়ান্ত হয়নি। বরং সংবাদমাধ্যমে জনি গ্রেভের মন্তব্যের ভুল ব্যাখ্যা দেওয়া হচ্ছে। তাই আপাতত অপেক্ষাই করতে হচ্ছে গেইলের বিদায়ী ম্যাচের বিষয়ে কোনো সিদ্ধান্ত জানার জন্য।

রাত পোহালেই বড়লেখা উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন