বিয়ানীবাজারের লাসাইতলা গ্রামের যুবক শিব্বির আহমদ। মাদকের সাথে তার পরিচয় অনেক আগে থেকেই। মদ, গাঁজা, ইয়াবা, হিরোইনসহ এমন কোন মাদক নেই যে সে তা সেবন করেনি। মাদক সেবন যেন তার কাছে ডাল-ভাত। সংঘবদ্ধভাবে প্রায়ই মাদক সেবন করে মাতলামি করা অবস্থায় পৌরশহরসহ উপজেলার বিভিন্ন এলাকায় জনতার হাতে পাকড়াও হয়েছে শিব্বির। গণপিটুনি, অতঃপর হাজতবাস- এ যেন তার জন্য নতুন কিছুই না। তার এমন কর্মকাণ্ডে ক্ষুব্ধ এলাকাবাসীও।

শিব্বির আহমদ শুধু মাদক সেবন করেই থেমে নেই। সেই বেশ কিছুদিন ধরে খুচরো বাজারে গাঁজা, ইয়াবা ও হিরোইন বিক্রি করে আসছে। তার এই কাজে আরও কয়েকজন সহযোগী রয়েছে। এই চক্রটির কারণেই উঠতি বয়সী তরুণদের কাছে সহজলভ্য হয়ে উঠেছে মাদক সেবন। তবে শিব্বির ও তার দলের ক্রেতাদের তালিকায় বেশিতভাগই স্কুল-কলেজ পড়ুয়া তরুণ ও সিএনজি অটোরিকশা চালক।

জানা গেছে, শিব্বির আহমদ বিয়ানীবাজার থানার একজন চিহ্নিত ও কুখ্যাত মাদক ব্যবসায়ী। তবে পূঁজি না থাকায় খুচরো বাজারে মাদক বিক্রি করতো সে। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টার দিকে লাসাইতলা গ্রামের অভিযান চালায় বিয়ানীবাজার থানা পুলিশ। অভিযানে নিজ বাড়ি থেকেই তাকে গ্রেপ্তার করে পুলিশ। এসময় তার প্যান্টের পকেট থেকে ৪৭ পিস ইয়াবা ও ২০ মিলিগ্রাম হিরোইন জব্দ করে পুলিশ।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, কুখ্যাত মাদক ব্যবসায়ী শিব্বির আহমদ বিয়ানীবাজার থানায় দায়েরকৃত একটি মামলায় ৩ বছরের সাজাপ্রাপ্ত এবং দুইটি মামলায় ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী। এছাড়াও তার বিরুদ্ধে থানায় ৮টি মাদক মামলা বর্তমানে আদালতের বিচারাধীন রয়েছে। শুক্রবার সকালে তাকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায় জানান, সিলেটের সুযোগ্য পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম স্যারের দিক নির্দেশনায় সিলেট জেলাকে মাদকমুক্ত ও অপরাধমুক্ত করতে কাজ করছে পুলিশ। এরই অংশ হিসেবে বিয়ানীবাজার উপজেলাকে মাদকমুক্ত করতে থানা এলাকায় অপরাধ প্রবণতা যাহাতে বৃদ্ধি না পায় সেজন্য পুলিশি টহল জোরদার করা হয়েছে।

ওসি হিল্লোল রায় আরও বলেন, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক প্রতিরোধ, জুয়া, বাল্যবিবাহ, নারী ও শিশু নির্যাতন সকল ক্ষেত্রে পুলিশের যে ভূমি তার চেয়ে জনগণের ভূমিকা কোনো অংশে কম নয়। যে কোনো অপরাধ নির্মূল করতে হলে পুলিশ ও জনতা মিলে কাজ করতে হবে। তাহলে সমাজে আর কোনো অপরাধ থাকবে না। মাদক ও অপরাধমূক্ত বিয়ানীবাজার উপজেলা গড়তে সর্বস্তরের জনসাধারণকে বাংলাদেশ পুলিশকে সহযোগিতা করার আহ্বান জানান।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

মাঠে গড়াচ্ছে বিয়ানীবাজার উপজেলা ক্রিকেট লিগের অষ্টম আসর