১০৭ রানের লিড সামনে রেখে দ্বিতীয় সেশনে খেলতে নেমে তামিমের ঝলকে ২ উইকেটে ১০০ রান তোলে বাংলাদেশ। কিন্ত চা বিরতির পর বৃষ্টির কারণে আর খেলা গড়ায়নি মাঠে। শেষ পর্যন্ত ড্র হয় ক্যান্ডি টেস্ট। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ ৩৩ ওভারে ২ উইকেট হারিয়ে তোলে ১০০ রান। এরপর নামে বৃষ্টি। ম্যাচ আর শুরু করা যায়নি।

বাংলাদেশ প্রথম ইনিংসে ৭ উইকেটে ৫৪১ রান করে ইনিংস ঘোষণা করে। জবাবে শ্রীলংকা প্রথম ইনিংসে ৮ উইকেটে ৬৪৮ রান করে ইনিংস ঘোষণা করে।

বাংলাদেশের হয়ে প্রথম ইনিংসে তামিম ইকবাল করেন ৯০ রান। তিনে নামা নাজমুল শান্তর ব্যাট থেকে আসে ১৬৩ রান। চারে নামা অধিনায়ক মুমিনুল হক ১২৭ রানের ইনিংস খেলেন।

অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম ৬৮ রান করে অপরাজিত থাকেন। এছাড়া লিটন দাস ৫০ রান করে আউট হন। জবাব দিতে নেমে শ্রীলংকার ওপেনার লাহিরু থিরিমান্নে ৫৮ রান করে আউট হন। তবে অধিনায়ক ও ওপেনার দিমুথ করুনারত্নে ২৪৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। এছাড়া পাঁচে নামা ধনাঞ্জয়া ডি সিলভা খেলেন ১৬৬ রানের ইনিংস।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ১ম ইনিংস: ৫৪১/৭ (ডি.)

শ্রীলঙ্কা ১ম ইনিংস: ১৭৯ ওভারে ৬৪৮/৮ (ডি.) (আগের দিন ৫১২/৩) (করুনারত্নে ২৪৪, ধনাঞ্জয়া ১৬৬, নিসানকা ১২, ডিকভেলা ৩১, হাসারাঙ্গা ৪৩, লাকমল ২২*, বিশ্ব ০*; আবু জায়েদ ১৯-২-৭৬-০, তাসকিন ৩০-৬-১১২-৩, ইবাদত ২১-১-৯৯-১, মিরাজ ৫৮-৬-১৬১-১, তাইজুল ৪৫-৯-১৬৪-২, মুমিনুল ৪-০-১৮-০, সাইফ ২-০-৫-০)।

বাংলাদেশ দ্বিতীয় ইনিংস: ৩৩ ওভারে ১০০/২ ( তামিম ৭৪*, সাইফ ১, শান্ত ০, মুমিনুল ২৩*, লাকমল ৮-২-২১-২, বিশ্ব ৫-২-১৮-০, ধনাঞ্জয়া ১১-১-৪৬-০, হাসারাঙ্গা ৯-০-১৫-০)।

ফল: ম্যাচ ড্র

সিরিজ: ২ ম্যাচ সিরিজে ০-০ সমতা

ম্যান অব দা ম্যাচ: দিমুথ করুনারত্নে

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-