কোপা দেল রের চ্যাম্পিয়ন হয়েছে রিয়াল মাদ্রিদ। শনিবার রাতে সেভিয়ায় ওসাসুনাকে ২-১ গোলে হারিয়েছে কার্লো আনচেলত্তির দল।

রিয়ালের হয়ে জোড়া গোল করেছেন ব্রাজিলিয়ান উইঙ্গার রদ্রিগো। ওসাসুনার হয়ে একমাত্র গোল করেছেন লুকাস তোরো।

এটা রিয়াল মাদ্রিদের ২০তম কোপা দেল রে ট্রফি জয়। এরআগে সবশেষ তারা জিতেছিল ২০১৪ সালে, কার্লো আনচেলত্তির কোচিংয়ে।

স্প্যানিশ চ্যাম্পিয়নরা ম্যাচ শুরু করে দুর্দান্তভাবে। মাত্র দ্বিতীয় মিনিটেই আসে কাঙ্ক্ষিত গোল। ওসাসুনার দুই খেলোয়াড়ের বাধা এড়িয়ে বাঁ দিকের বাইলাইনের কাছাকাছি থেকে কাট-ব্যাক করেন ভিনিসিয়াস জুনিয়র। ছয় গজ বক্সের মুখে বাঁ পায়ের শটে বল জালে পাঠিয়ে উল্লাসে মাতেন রদ্রিগো।

ম্যাচের ২৪তম মিনিটে ব্যবধান বাড়াতে পারত রিয়াল। ভিনিসিয়াসের পাস থেকে রদ্রিগোর কাছ থেকে পাওয়া বল করিম বেনজেমা গোলে শট নিয়ে দুর্দান্তভাবে সেভ করেন ওসাসুনার গোলরক্ষক সের্হিও এররেরা।

এর পরের মিনিটেই নিশ্চিত গোলের হাত থেকে রিয়ালকে বাঁচান দানি কারভাহাল। ওসাসুনার আব্দে ইজ্জাজুলি বক্সের বাইরে এদের মিলিতাওয়ের বাধা এড়িয়ে ভেতরে ঢুকে চিপ শটে পরাস্ত করেন কোর্তোয়াকে, কিন্তু গোললাইন থেকে বল ক্লিয়ার করেন ডিফেন্ডার দানি কারভাহাল।

৩২তম মিনিটে ডাভিড আলাবার দুর্দান্ত ফি-কিক সবাইকে ফাঁকি দিয়ে ক্রসবারে লাগে।

ম্যাচের ৫৮তম মিনিটে সমতায় ফেরে ওসাসুনা। বক্সের বাইরে থেকে দুর্দান্ত হাফ-ভলিতে গোলটি করেন স্প্যানিশ মিডফিল্ডার লুকাস তোরো।

৭০তম মিনিটে আবার এগিয়ে যায় রিয়াল। বাঁ দিকের বাইলাইন থেকে ভিনিসিয়াসের কাট-ব্যাক ক্লিয়ার করলেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেনি ওসাসুনা। টনির ক্রুসের শট এক ডিফেন্ডারের পায়ে লেগে বল পেয়ে যান রদ্রিগো, এরপর দুর্দান্ত শটে রিয়ালের শিরোপা নিশ্চিত করেন এই ব্রাজিলিয়ান।