বিয়ানীবাজার উপজেলার কুড়ারবাজার ইউনিয়নের ১নং ওয়ার্ডে সদস্য পদে উপ নির্বাচনে তিন প্রার্থীর মধ্যে লড়াই জমে উঠেছে। আগামী ২০ অক্টোবর এই ওয়ার্ডে শুধুমাত্র সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। ওয়ার্ডের নির্বাচিত সদস্য মৃত্যুবরণ করায় নির্বাচন কমিশন এ উপনির্বাচনের তফসিল ঘোষণা দেয়। তিন প্রার্থীর মধ্যে আব্দুল বাছিত তালা, মোও. মখলিছ উদ্দিন মোরগ ও খায়রুল আলম ফুটবল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গত ৪ অক্টোবর প্রতীক বরাদ্দের পর থেকে এই তিন প্রার্থী ওয়ার্ডের প্রতিটি পাড়া-মহল্লা ও বাড়ি বাড়ি চষে বেড়াচ্ছেন। প্রতিশ্রুতির ফুলঝুরিতে ব্যস্ত ভোট প্রার্থণায়। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই প্রার্থীরা তাদের পছন্দের প্রতীক নিয়ে নিজেদের ভোটের পাল্লা ভারী করতে ওয়ার্ডজুড়ে রাত দিন প্রচার-প্রচারনায় মাঠ চোষে বেড়াচ্ছেন। নির্বাচনে জয়ের ব্যাপারে এ প্রতিবেদকের তিন প্রার্থীই আশাবাদ ব্যক্ত করেছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, আগামী ২০ অক্টোবর সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ওয়ার্ডের একমাত্র কেন্দ্র দেউলগ্রাম দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ওয়ার্ডের ১ হাজার ৭’শ ৬০ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবে। এরমধ্যে পুরুষ ভোটার রয়েছে ৮৫৪ জন ও মহিলা ভোটার রয়েছে ৯০৪ জন। নির্বাচনের পরিবেশ বজায় রাখতে এবং সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচনে সমাপ্তে আইনশৃঙ্খলা বাহিনীও দায়িত্ব পালন করবে।

এদিকে, ওয়ার্ডের উপনির্বাচনকে ঘিরে উৎসবের আমেজ বিরাজ করছে স্থানীয় দেউলগ্রাম এলাকাজুড়ে। নিজেদের প্রার্থীদের পক্ষে প্রচারণা ব্যস্ত থাকার পাশাপাশি সরব গ্রামের বাজার, দোকানপাট ও চায়ের দোকান। সুষ্ঠু ও শান্তিপূর্ণ উপায়ে নির্বাচন অনুষ্ঠিত হবে-এমনটা প্রত্যাশা স্থানীয় ভোটারদের।

এবিটিভির প্রতিবেদন-