কানাইঘাট বড়চতুল হাই স্কুল পরিদর্শন করেছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) যুগ্ম সচিব মোঃ মিজানুর রহমান। আজ শনিবার কানাইঘাটের কয়েকটি সরকারি প্রাথমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শনের পর বিকেল সাড়ে ৪টায় বড়চতুল হাই স্কুল পরিদর্শন করেন তিনি। কানাইঘাট উপজেলার প্রাক্তন নির্বাহী কর্মকর্তা বর্তমানে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক মিজানুর রহমান বিদ্যালয় পরিদর্শনকালে বলেন, সরকার সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অবকাঠামো উন্নয়ন, নতুন ভবন নির্মাণের পাশাপাশি শিক্ষার গুণগত পরিবর্তনের জন্য নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করায় দিন দিন শিক্ষার প্রসার ঘটছে।

কানাইঘাটের উন্নয়ন ক্ষেত্রে সহ সবদিক থেকে ব্যাপক পরিবর্তন সাধিত হওয়ায় তিনি সন্তোস প্রকাশ করেন। বড়চতুল হাই স্কুল প্রতিষ্ঠাকালীন সময়ে তিনি কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন উল্লেখ করে বলেন, স্কুল ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দের আন্তরিকতা ও এলাকাবাসীর সহযোগিতায় আজ শিক্ষা প্রতিষ্ঠানে শত শত শিক্ষার্থী লেখাপড়া করছেন। সরকারের পক্ষ থেকে স্কুলে একটি একাডেমিক ভবন নির্মাণ শুরু হওয়ায় এ শিক্ষা প্রতিষ্ঠানের লেখাপড়ার পথ আরো সুগম হবে। এ প্রতিষ্ঠানের উন্নয়নে তার পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

পরিদর্শনকালে তার সাথে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান, সিলেটের সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার গকুল চন্দ্র দেবনাথ, আব্দুল মুক্তাকিম, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা স্বপন কুমার দাস। উপস্থিত ছিলেন, বড়চতুল হাই স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি আলমাছ উদ্দিন ছৌধুরী, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুর রহমান, ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল মালিক চৌধুরী, মখলিছুর রহমান, শাহাব উদ্দিন চৌধুরী, সাহাব উদ্দিন, ইউপি সদস্য আফতাব উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সদস্য জমির উদ্দিন কামরান, সমাজসেবী ফয়জুল হক, মুশাহিদ আলী, মুজিবুর রহমান, জমির আলী, ছাত্রলীগ নেতা আশরাফ উদ্দিন চৌধুরী সহ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও অভিভাবকবৃন্দ।

এর আগে মিজানুর রহমান উজান বীরদল সরকারি প্রাথমিক বিদ্যালয়, দূর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, নয়াফৌদ সরকারি প্রাথমিক বিদ্যালয়, দূর্গাপুর স্কুল এন্ড কলেজ পরিদর্শন সহ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে বিভিন্ন দফতরে সরকারি কর্মকর্তা ও সূধীবৃন্দের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। কানাইঘাটের প্রাথমিক শিক্ষার উন্নয়নে এবং নতুন নতুন বিদ্যালয়ের একাডেমিক ভবন নির্মাণে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান এবং ৯০টি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ হওয়ায় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান তিনি।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

গোলাপগঞ্জে সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত, বাস চালক পলাতক