“উন্নত স্যানিটেশন নিশ্চিত করি – করোনা ভাইরাস মুক্ত জীবন গড়ি” এই প্রতিপাদ্য নিয়ে কানাইঘাটে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলা পরিষদ হল রুমে উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের যৌথ উদ্দ্যেগে ও এফআইভিডিবি সূচনা প্রকল্পের সহযোগিতায় এক আলোচনা সভার আয়োজন করা হয়।

নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জীর সভাপতিত্বে ও উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী পনিরুজ্জামানের পরিচালনায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তারিকুল ইসলাম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা স্বপন কুমার দাস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সূচনা প্রকল্পের নিউট্রেশন অফিসার একে শামীম, জিসিডিও এনামুল হক, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের মেগানিক ফয়ছল আহমদ, দেবাশিষ দাস, বীরেন্দ্র চন্দ্র দাস, বিএস মিশন বেলাল হোসেন, বিএস শ্রমিক আব্দুল লতিফ মাতব্বর, অফিস সহায়ক সৈয়দ তাজুল ইসলাম প্রমূখ।

সভায় নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি বলেন, করোনা দুর্যোগকালীন সময়ে এবারের বিশ্ব হাত ধোয়া দিবসের তাৎপর্য অনেক। করোনা থেকে বাঁচতে হলে অবশ্যই আমাদের প্রত্যেককে ভালোভাবে হাত ধোয়া সহ মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত করতে হবে, তাহলেই করোনা ভাইরাস থেকে আমরা রক্ষা পাব। সেই সাথে তিনি সভায় পরিবারের সকল সদস্যদের সুস্বাস্থ্য নিশ্চিত করতে উন্নত স্যানিটেশন সামগ্রী ব্যবহারের গুরুত্ব তুলে ধরে বলেন, স্যানিটেশন ব্যবহারের মাধ্যমে পানি বাহিত সহ অনেক রোগ থেকে আমরা রক্ষা পাব। তাই সবাইকে স্বাস্থ্যসম্মত স্যানিটেশন ব্যবহার করার জন্য আহ্বান জানান তিনি।

এবিটিভির প্রতিবেদন-