১৫ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭’তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস কানাইঘাটে শোকাবহ পরিবেশে পালিত হয়েছে।

শোক দিবস উপলক্ষ্যে কানাইঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে সকাল ৯টায় প্রথমে উপজেলা প্রশাসন চত্ত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে গভীর শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তপক অর্পন করেন উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, থানা পুলিশ, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন, কানাইঘাট পৌরসভা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, উপজেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশন, উপজেলা সাব-রেজিষ্ট্রার অফিস, কানাইঘাট পল্লীবিদ্যুৎ জোনাল অফিস সহ বিভিন্ন সংগঠন।

পরে সকাল ১০টায় উপজেলা পরিষদ হলরুমে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তারিকুল ইসলামের উপস্থাপনায় শোকদিবসের আলোচনা সভায় বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবনের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন- কানাইঘাট সার্কেলের এএসপি আব্দুল করিম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র লুৎফুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি জামাল উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান মাসুদ আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম হারুন, উপজেলা কৃষি কর্মকর্তা এমদাদুল হক, সমাজসেবা কর্মকর্তা মোঃ জিলানী, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, বীরমুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিন, বীরমুক্তিযোদ্ধা আব্দুল হান্নান সহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

শোক সভায় বক্তারা বলেন, স্বাধীন বাংলার স্থপতি নির্যাতিত নিপীড়িত মানুষের স্বপ্ন দ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে ১৫ই আগষ্টের কালো রাত্রিতে ঘাতকরা হত্যা করে চেয়েছিল তাঁর আদর্শকে মুছে ফেলতে, কিন্তু তাদের সেই স্বপ্ন পূরণ হয়নি। যুগযুগান্তরে তিনি বাংলার মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন চিরদিন। তার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে সবাইকে দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে দূর্নীতি পরিহার করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে সামনের দিকে আমাদের এগিয়ে যেতে হবে। বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে আজ বঙ্গবন্ধুর অনেক খুনীদের ফাঁসির রায় কার্যকর করা হয়েছে। বিশে^র বিভিন্ন দেশে পলাতক ফাঁসির দন্ডপ্রাপ্ত অন্যান্য খুনীদের দেশে এনে রায় কার্যকরের দাবী জানানো হয়।

বাদ যোহর উপজেলা প্রশাসনের উদ্যোগে কেন্দ্রীয় জামে মসজিদে বঙ্গবন্ধু সহ তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় এবং বঙ্গবন্ধুর উপর রচিত বিভিন্ন প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ করা হয়।

এছাড়াও শোক দিবস উপলক্ষ্যে কানাইঘাট উপজেলা আওয়ামী লীগ, সহযোগী সংগঠন সহ উপজেলা ইসলামিক ফাউন্ডেশন সহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে দিনভর আলোচনা সভা ও শিক্ষাপ্রতিষ্ঠানে অনুরূপ কর্মসূচী পালিত হয়েছে।

‌বিয়ানীবাজারে দুর্ধ*র্ষ চু*রির ঘটনায় মামলা দায়ের, চো*রচ*ক্র গ্রেফতারে অভিযান চলছে- ওসি