বাড়ছে শীতের প্রকোপ। কনকনে শীতে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ; পাশাপাশি ঘন কুয়াশায় অসহায় দরিদ্র মানুষের কষ্টের সীমা থাকে না। এসব হতদরিদ্র শীতার্ত মানুষের কথা চিন্তা করে তাদের পাশে দাঁড়িয়েছে অরাজনৈতিক ও সেবামূলক সামাজিক সংগঠন ‘ইমেজ ফাউন্ডেশন’।

কানাইঘাট পৌরসভা সহ ৯টি ইউনিয়নের সহস্রাধিক অসহায় হতদরিদ্র শীতার্তদের মাঝে শীত বস্ত্র এবং বাজারের নৈশপ্রহরীদের শীত নিবারণের উপযুক্ত জ্যাকেট বিতরণ অব্যাহত রেখেছেন সংগঠনটির চেয়ারম্যান বেলাল আহমদ। তারই ধারাবাহিকতায় বুধবার(২৪ জানুয়ারি) উপজেলার দুটি ইউনিয়নের দুই শতাধিক শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ করেছে ইমেজ ফাউন্ডেশন।

বুধবার সকাল ১১টায় ২ নং লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ও পরবর্তীতে ৫নং বড়চতুল ইউনিয়ন পরিষদ মিলনায়তনে পৃথক অনুষ্ঠানের মাধ্যমে অসহায় মানুষের মাঝে এসব শীতবস্ত্র বিতরণ করা হয়।

লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা জামাল উদ্দিনের সভাপতিত্বে ও ঢাবি শিক্ষার্থী আব্দুল কাদির জিলানীর সঞ্চালনায় শুরুতেই স্বাগত বক্তব্য দেন জামিল আহমদ। শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন চরিপাড়া স্কুল এন্ড কলেজের সাবেক অধ্যক্ষ মুজম্মিল আলী।

প্রধান বক্তার বক্তব্য দেন ইমেজ ফাউন্ডেশনের ভাইস প্রেসিডেন্ট জান্নাতুল ফেরদাউস। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম, সমাজসেবী আব্দুল মালিক রাসেল,শিক্ষক বশিরুল হক,আওয়ামী লীগ নেতা তোতা মিয়া,ইউপি সদস্য আব্দুল মান্নান,ফয়েজ আহমদ প্রমুখ।

পরবর্তীতে বিকেল ৩টায় ৫ নং বড়চতুল পশ্চিম ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। বড়চতুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মালিক চৌধুরীর সভাপতিত্বে ও ঢাবি শিক্ষার্থী আব্দুল কাদির জিলানীর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরতেই স্বাগত বক্তব্য দেন আব্দুল মালিক রাসেল।

প্রধান অতিথির বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিন,প্রধান বক্তার বক্তব্য দেন ইমেজ ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান জান্নাতুল ফেরদাউস।
বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা প্রধান শিক্ষক সমিতির সভাপতি আব্দুল লতিফ চৌধুরী, ইউপি সদস্য খলিলুর রহমান,ইসলাম উদ্দিন প্রমুখ।

ইমেজ ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং ইমেজটেক্স লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর বেলাল আহমদ তার বক্তব্য বলেন, তিনি দীর্ঘদিন থেকে সাধ্য অনুযায়ী তার ব্যক্তিগত পক্ষ থেকে সমাজের পিছিয়ে পড়া হতদরিদ্র মানুষের পাশে থেকে নীরবে কাজ করে যাচ্ছেন। তার চেষ্টায় ইতোমধ্যে সংগঠনের পক্ষ থেকে দেশের বিভিন্ন জায়গায় দরিদ্র প্রতিবন্ধীদের মাঝে হুইলচেয়ার বিতরণ করা হয়েছে।