কানাইঘাটে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন “হাওর অঞ্চলে টেকসই পানি সরবরাহ, স্যানিটেশন ও হাইজিন ব্যবস্থার উন্নয়ন প্রকল্পের” আওতায় ইমপ্রুভ টয়লেট ও পানির উৎস ব্যবহারকারী দলের প্রতিনিধিদের নিয়ে দক্ষতা বৃদ্ধি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (১৯ জুন) বিকেল ৩টায় উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কার্যালয়ে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী পনিরুজ্জামানের সভাপতিত্বে ও লীডসংস্থা এসবিএসএস সিলেটের জেলা সমন্বয়কারী শওকত হাসানের সার্বিক সঞ্চালনায় প্রশিক্ষণ কর্মশালায় বক্তব্য দেন- কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, সহ সভাপতি আব্দুন নুর, শাহীন আহমদ, সহ-সম্পাদক মুমিন রশিদ, ইউপি সদস্য মোঃ কুহিনুর, রমিজ উদ্দিন সহ আরো অনেকে।

প্রশিক্ষণ কর্মশালায় জনস্বাস্থ্য প্রকৌশলী পনিরুজ্জামান বলেন, বর্তমান সরকার দেশের হাওর ও প্রত্যন্ত এলাকায় বসবাসরত পিছিয়ে পড়া জনগোষ্ঠীর স্বাস্থ্য সেবায় নিশ্চিত করার জন্য সরকারিভাবে গভীর নলকূপের মাধ্যমে বিশুদ্ধ পানি সরবরাহ, স্বাস্থ্য সম্মত ল্যাট্রিন ও হাইজিন নিশ্চিত করার লক্ষে বিভিন্ন যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছে। এরই আলোকে কানাইঘাটের হাওর অঞ্চলে বসবাসরতদের এর আওতায় নিয়ে আসার জন্য বিশুদ্ধ সরবরাহ সহ অন্যান্য পদক্ষেপ নেওয়া হয়েছে। সরকারের এসব কাজ বাস্তবায়ন মাঠ পর্যায়ে লীডসংস্থা এসবিএসএস করে যাচ্ছে।

গভীর নলকূপের যথাযথ রক্ষনাবেক্ষণ এবং হাওর অঞ্চলের জনসাধারণের জন্য নেয়া পদক্ষেপগুলো দেখাশুনার জন্য সরকারের পাশাপাশি, উপকারভোগী, জনপ্রতিনিধি ও এলাকার সচেতন মহল, হাওর প্রকল্পের তত্ত্বাবধায়কদের আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করার আহবান জানানো হয়।

প্রশিক্ষণ কর্মশালায় জনস্বাস্থ্য প্রকৌশল অফিসের মাঠ পর্যায়ের কর্মকর্তা, কর্মচারী, এনজিও প্রতিনিধি, জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন