সিলেট এবং সুনামগঞ্জ জেলায় করোনাভাইরাসে আক্রান্ত ২৪ জন রোগী শনাক্ত হয়েছেন। আজ শুক্রবার (২৪ জুলাই) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, শাবির ল্যাবে আজ ১৩৫টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যে ১৫ জন সিলেট জেলার এবং ৯ জন সুনামগঞ্জ জেলার বাসিন্দা।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, আজ শুক্রবার (২৪ জুলাই) সকাল পর্যন্ত বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ৭ হাজার ২৪৪ জন। রাতে নতুন ৭৬ জন নিয়ে আক্রান্ত এখন ৭ হাজার ৩২০ জন। এদের মধ্যে সিলেট জেলায় আক্রান্ত ৩ হাজার ৯৩৫ জন। সুনামগঞ্জে আক্রান্ত ১ হাজার ৩৯০ জন, হবিগঞ্জে ১ হাজার ৯৫ জন এবং মৌলভীবাজার জেলায় আক্রান্ত ৯০০ জন।

করোনায় এ পর্যন্ত সিলেটে মারা গেছেন ১২৯ জন। এর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ৯৫ জন, সুনামগঞ্জে ১৪ জন, হবিগঞ্জে ১০ এবং মৌলভীবাজারে ১০জন মারা গেছেন।

আজ সকাল পর্যন্ত সিলেট বিভাগে ৩ হাজার ২০ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এদের মধ্যে সিলেট জেলায় ৯৬৫ জন, সুনামগঞ্জে ১ হাজার ৪৩ জন, হবিগঞ্জে ৫৪০ এবং মৌলভীবাজার জেলায় ৪৭২ জন।

করোনা আক্রান্ত ২০৮ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে সিলেট জেলায় ৭৬ জন, সুনামগঞ্জে ৪৭ জন, হবিগঞ্জে ৫৬ জন এবং মৌলভীবাজারে ২৯ জন।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

ঈদের আমেজ নেই বিয়ানীবাজারের কামার পাড়ায়