গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাড়িতে ও হাসপাতালে আইসোলেশনে ছিলেন এমন আরও ১১০ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। একই সময়ে বিভাগে আরও ২৮ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। আর বিভাগে এ ২৪ ঘন্টায় কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে কোনো রোগীর মৃত্যু ঘটেনি।

শনিবার (১০ অক্টোবর) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

সিলেট বিভাগে নতুন শনাক্ত ২৮ জন রোগীর মধ্যে সিলেট জেলায় ২৬ জন ও মৌলভীবাজারে ১ জন রোগী শনাক্ত হয়েছে। এদিন বিভাগের অন্য দুই জেলা হবিগঞ্জ কোনো রোগী শনাক্ত না হলেও সুনামগঞ্জে ১ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন।

একই সময়ে সুস্থ হওয়া ১১০ জনের মধ্যে সর্বাধিক সিলেটে সুস্থ হয়েছেন ৬৫ জন। সুনামগঞ্জে ৪ জন রোগী সুস্থ হয়েছেন। এদিন মৌলভীবাজার জেলায় কোনো করোনা আক্রান্ত রোগী সুস্থ হনা হয়ে উঠলেও হবিগঞ্জে ৪১ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন।

শনিবার (১০ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করোনা প্রমাণিত রোগীর সংখ্যা ১২ হাজার ৯৪৬ জন। এর মধ্যে সিলেট জেলায় অর্ধেকেরও বেশি ৭ হাজার ৮৫ জন। এছাড়া সুনামগঞ্জে ২ হাজার ৩৬৫জন, হবিগঞ্জে ১ হাজার ৭৬৬ জন ও মৌলভীবাজারে ১ হাজার ৭৩০ জনের করোনা শনাক্ত হয়েছে।

সিলেটের চার জেলায় বর্তমানে ৫৫ জন করোনা আক্রান্ত রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন বিভাগের ১১ হাজার ২১৬ জন করোনা আক্রান্ত রোগী এবং মৃত্যুবরণ করেছেন ২২১ জন।

সূত্র: সিলেটটুডে

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-