ঐতিহাসিক ৭ মার্চে ঐতিহাসিক রেসকোর্স ময়দানে গণসূর্যের মঞ্চ কাপিয়ে ইতিহাসের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শোনালেন তাঁর অমর কবিতাখানি- ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম।’ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের সেই ভাষনটিই হচ্ছে বাঙ্গালীর মুক্তি সনদ।

৭ মার্চে উপলক্ষে বিয়ানীবাজার প্রেস ক্লাবের আয়োজনে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় অংশ নেয়া অর্ধ শতাধিক শিশু-কিশোরেরা নিজেদের অনন্য উপস্থাপনায় সাদা আর্ট পেপারে রঙ তুলি দিয়ে ফুটিয়ে তুলেছে বঙ্গবন্ধু সেই অমর ভাষণের নানা চিত্র।

রোববার সকাল ১০টায় বিয়ানীবাজার সরকারি কলেজ প্রাঙ্গনে এই প্রতিযোগিতা শুরু হয় এবং দুপুর ১২টায় বিজয়ী প্রতিযোগিদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

বিয়ানীবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক তোফায়েল আহমদের পরিচালনায় এবং সভাপতি সুয়াইবুর রহমান স্বপনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি ও এবি মিডিয়া গ্রুপের সিওও আহমেদ ফয়সাল।

বিশেষ অতিথি ছিলেন নিদনপুর সুপাতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিকা দাস, নয়াগ্রাম-২ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মনিরানি চক্রবর্তী ও কসবা আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সুপ্রভা পাল।

এসময় উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ আবু তাহের রাজু, সহ সভাপতি সাহেদ আহমদ, সহ সাধারণ তাজবির আহমদ ছাইম, সাংস্কৃতিক ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এহসান করিম খোকন, প্রচার সম্পাদক শহিদুল ইসলাম সাজু, কার্যনির্বাহী সদস্য আহমদ রেজা চৌধু্রী, আবৃতি শিক্ষক জয়শ্রী চন্দ ঝুমা, এবি টিভি ও বিয়ানীবাজার নিউজ২৪ প্রতিবেদক কাজী ফাহিম আহমদ ও ফাইম আহমদ তাছিম, চিফ ক্যামেরাপার্সন আখতার হোসেনসহ প্রতিযোগিদের অভিভাবকবৃন্দ।

তিন গ্রুপে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন বিয়ানীবাজার শিল্পকলা একাডেমি ও চারুলেখার শিক্ষক আবু জাকারিয়া সানি এবং শেখ ওয়াহিদুর রহমান একাডেমি ও চারুলেখার শিক্ষক রেজোয়ানা সাদিয়া।

প্রতিযোগিতায় ‘ক’ বিভাগে প্রথম মালিহা মমতাজ উদ্দিন, দ্বিতীয় অরিন্দম তালুকদার, তৃতীয় খাদিজা বেগম ও বিশেষ পুরস্কার পান নুহা। ‘খ’ বিভাগে প্রথম পার্থ প্রতিম তালুকদার, দ্বিতীয় অনিমেষ দেব তুষ্ট, তৃতীয় মাদিহা মমতাজ উদ্দিন ও বিশেষ পুরস্কার পান অঙ্গনা নাগ। ‘গ’ বিভাগে প্রথম অরিত্রা তালুকদার, দ্বিতীয় নবনীতা কর অর্পা, তৃতীয় সাদিক হোসেন রিফাত ও বিশেষ পুরস্কার পান সুমন দাশ।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

মোল্লাপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে গ্রামের ঐক্যের প্রার্থী হিসেবে সেলিম আহমদকে ঘোষণা