গত ২৫ সেপ্টেম্বর সিলেট এমসি কলেজের ছাত্রাবাসে সংগঠিত অমানবিক পাশবিক অত্যাচার, যৌন নির্যাতন, শারিরীক নির্যাতন এবং সম্মিলিত ধর্ষনের প্রতিবাদে যুক্তরাষ্ট্রে ভার্চুয়াল প্রতিবাদ সভা ও ও মানববন্ধন করেছে সিলেট এমসি এন্ড গভ: কলেজ এলামনাই এসোসিয়েশন অব ইউ এস ইন্ক। গত ২৭ সেপ্টেম্বর জুম মিটিংয়ের মাধ্যমে সংগঠনের কার্যকরী পরিষদ এবং ট্রাষ্টি বোর্ডের সম্মিলিত উদ্যোগে এ প্রতিবাদ সভা এবং  গত ২৯ সেপ্টেম্বর জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত নেতৃবৃন্দ মানুষরুপি নরপশুদের দৃষ্টান্তমুলক শাস্তির জোর দাবী জানান এবং ধর্ষনকারীদের নারী নির্যাতন মামলায় এনে দ্রুত বিচার আদালত গঠন করে বিচারকার্য দ্রুত সম্পন্ন করার উপর গুরুত্ব আরোপ করেন। এছাড়া ধর্ষকদের ধিক্কার ও ঘৃনাভরে ওদেরকে সামাজিকভাবেও বর্জন করার আহ্বান জানানো হয়। সভায় সুষ্ঠু বিচার আদায় না হওয়া পর্যন্ত জোরালোভাবে প্রতিবাদ কার্যক্রম চালিয়ে যাওয়ার উপর দৃঢ প্রত্যয় ব্যক্ত করা হয়। নির্যাতীত পরিবারের প্রতি সবধরনের সহযোগিতা প্রদান করার অভিপ্রায়ও ব্যক্ত করা হয়।

সভায় প্রতিবাদ সম্বলিত স্মারকলিপি কনস্যুলেট এবং এম্বেসীর মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে প্রেরণের সিদ্ধান্ত গৃহীত হয় এবং বাংলাদেশে সংশ্লিষ্ট বিভাগে প্রেরন ও একটা করে অনুলিপি বৃহত্তর সিলেটের সকল মন্ত্রী এবং সাংসদদের কাছে পাঠানো হবে বলেও সি৯দ্ধনাত নেয়া হয়।  সিলেট এমসি এন্ড গভ: কলেজ এলামনাই এসোসিয়েশন’র গৃহীত এসব কার্যক্রমকে সঠিকভাবে ত্বরান্বিত করার জন্য  সকল আঞ্চলিক সংগঠনগুলোকে সহযোগিতা করার অনুরোধ জানানো হয়। সকলের প্রানপ্রিয় বিদ্যাপীঠ অঙ্গনে এই রকম একটি অভাবনীয়, অকল্পিত এবং অমানবিক ঘটনায় অনেকেই কান্নায় ভেঙ্গে পড়েন। সেইসব নরপশুদের মদতদাতাদের বিচারের কাঠগড়ায় হাজির করে দৃষ্টান্তমোলক শাস্তির দাবী জানানো হয়।

সংগঠনের সহ সভাপতি সফিক চৌধুরী, সংগঠনের সহ সভাপতি ও এবি মিডিয়া গ্রুপের প্রতিষ্ঠাতা পরিচালক আজিমুর রহমান বোরহান এবং দেওয়ান সাহেদ চৌধুরী ছাড়াও অত্যন্ত ভারাকান্ত মন নিয়ে সভায় উপস্থিত ছিলেন সম্মানীত ট্রাষ্টি বোর্ডের সদস্য মোস্তাক আহমদ, এম এ সালাম, বেদারুল ইসলাম বাবলা, ডা: জুন্নুন চৌধুরী কার্যকরী পরিষদের সহ সাধারণ সম্পাদক এহেতেশাম চৌধুরী, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ রেজাউল করিম রেজু, প্রচার সম্পাদক মোহাম্মদ আকমল খান, দপ্তর সম্পাদক মো: খায়রুল ইসলাম, নির্বাহী সদস্য কাজী অদুদ আহমদ, শাখাওয়াত আলী, মোহাম্মদ জুলকারনাইন জায়গীরদার, গোলাম কিবরিয়া চৌধুরী, মামুনুর রসিদ শিপু এবং তোফায়েল চৌধুরী সহ আরও অনেকে।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি বেলাল উদ্দিন এবং সভা পরিচালনা করেন সাধারন সম্পাদক মোহাম্মদ নুরুর রহমান সাচ্চু।

এবিটিভির প্রতিবেদন-