জার্সি নম্বর ১৯, ৫, নাকি ২৩- উপস্থাপন করা হবে ভালদেবেবাসের ট্রেনিং কমপ্লেক্স, নাকি নবরূপে সজ্জিত সান্তিয়াগো বার্নাব্যুতে- রিয়াল মাদ্রিদের অভ্যন্তরে এখন এসব প্রশ্নই উচ্চারিত হচ্ছে বেশি। কাগজে-কলমে আনুষ্ঠানিক চুক্তিস্বাক্ষর না হলেও কিলিয়ান এমবাপ্পেকে স্প্যানিশ রাজধানীতে আনা নিয়ে শতভাগ নিশ্চিত লস ব্লাঙ্কোসরা। আর তাই ২২ বছর বয়সী ফরাসি ফরোয়ার্ডকে বরণ করতে প্রস্তুতি নিতে শুরু করেছে রিয়াল মাদ্রিদ।

এমবাপ্পের জন্য দেওয়া ১৬০ মিলিয়ন ট্রান্সফার ফির প্রস্তাব প্রত্যাখ্যান হওয়ার পর এক দিনের মধ্যে ১৮০ মিলিয়নের দ্বিতীয় প্রস্তাব দিয়েছে রিয়াল। পিএসজি স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দোর কথানুসারে এই অর্থে রাজি হয়ে যাওয়ার কথা ফরাসি ক্লাবটির। প্যারিস ছাড়তে চাওয়া এমবাপ্পেকে আটকাবেন না বলে জানিয়েছেন পিএসজি প্রেসিডেন্ট নাসের আল খেলাইফিও। চুক্তির চূড়ান্ত অঙ্ক ও অন্যান্য বিষয়াদির সমঝোতা শেষে যত দ্রুত সম্ভব কাগজে সই করে ফেলতে চান রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ।

এমবাপ্পেকে রিয়ালে আনার সময়ের ব্যপার হয়ে দাঁড়ানোয় ব্যাপক উচ্ছ্বসিত মাদ্রিদের জায়ান্টরা। ২০১৭ সাল থেকে টার্গেটে থাকা এই ফরাসিকে দিয়ে সংস্কারকৃত বার্নাব্যুর যুগ শুরু করতে চায় রিয়াল। ২০০৯ সালে রোনালদোকে ম্যানইউ থেকে আনার পর যেভাবে উৎসবের আবহে বরণ করে নেওয়া হয়েছিল, তেমনি ক্লাবের দীর্ঘ পরিকল্পনার অংশ হয়ে যাওয়া এমবাপ্পেকেও একই মুখরতায় বরণের অপেক্ষায় এখন লস ব্লাঙ্কোসরা।
সংবাদ-দৈনিক সমকাল

এবিটিভির বিশেষ প্রতিবেদন

ডিসেম্বরে ইউপি নির্বাচন, স্থানীয় নির্বাচন অফিস প্রস্তুত