পূর্ব সিলেটের প্রথম ও পূর্ণাঙ্গ ২৪ ঘন্টার টেলিভিশন ‘এবি টিভি’ আগামী ২৬ ফেব্রুয়ারি চতুর্থ বর্ষে পা রাখবে। এবি মিডিয়া গ্রুপের অন্যতম এ প্রতিষ্ঠানকে আরও সমৃদ্ধ করতে সম্প্রতি এবি মিডিয়া গ্রুপের পরিচালকদের ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়েছে।

যুক্তরাষ্ট্রস্থ বিয়ানীবাজার সামাজিক-সাংস্কৃতিক সমিতির সাবেক সভাপতি এবি মিডিয়া গ্রুপের প্রতিষ্ঠাতা পরিচালক আজিমুর রহমান বুরহানের পরিচালনায় এবং যুক্তরাষ্ট্রের মূলধারা রাজনীতিক, আমেরিকা বাংলাদেশ বিজনেস এসোসিয়েশনের সভাপতি, এবি মিডিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ফখরুল ইসলাম দেলোয়ারের সঞ্চালনায় সভায় অংশ নেন যুক্তরাষ্ট্রস্থ বিয়ানীবাজার সামাজিক-সাংস্কৃতিক সমিতির সাবেক সভাপতি ও এবি মিডিয়া গ্রুপের প্রতিষ্ঠাতা পরিচালক মাসুদুল হক সানু, যুক্তরাষ্ট্রস্থ বিয়ানীবাজার সামাজিক-সাংস্কৃতিক সমিতির সাবেক সভাপতি ও এবি মিডিয়া গ্রুপের প্রতিষ্ঠাতা পরিচালক মোস্তফা কামাল, এবি মিডিয়া গ্রুপের অন্যতম প্রতিষ্ঠাতা পরিচালক যুক্তরাষ্ট্র প্রবাসী রাজনীতিক আব্দুল খালিক লালু, আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক এবং এবি মিডিয়া গ্রুপের ফাউন্ডার ও সিইও রিজু মোহাম্মদ, বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি, বিয়ানীবাজার নিউজ ২৪ সম্পাদক ও এবি মিডিয়া গ্রুপের সিওও আহমেদ ফয়সাল।

ভার্চুয়াল সভায় যুক্তরাষ্ট্র প্রবাসী প্রয়াত কমিউনিটি নেতা, মানবতার ফেরিওয়ালা ও এবি মিডিয়া গ্রুপের অন্যতম পরিচালক কামাল আহমদের স্মৃতি রক্ষার্থে কামাল আহমদ স্মৃতি মেধাবৃত্তি বিতরণ, করোনাকালীন সময়ে সম্মুখসারির যোদ্ধা ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এবি টিভি এ্যাচিভমেন্ট এ্যাওয়ার্ড প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়। আগামী ২৬ ফেব্রুয়ারি বিশ্বব্যাপী ‘এবি টিভি’র পরীক্ষামূলক সম্প্রচার থেকে পুর্ণাঙ্গ সম্প্রচার শুরু হবে এবং একই সাথে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের স্টুডিও কার্যক্রম শুরু করা হবে।

এবি মিডিয়া গ্রুপের ফাউন্ডার এন্ড সিইও রিজু মোহাম্মদ জানান, চতুর্থ বর্ষে পূর্ব সিলেটের প্রথম ও পূর্ণাঙ্গ ২৪ ঘন্টা টেলিভিশন এবি টিভিকে সাজানো হবে নতুন রূপে, উন্নতমানের গ্রাফিক্স আর মানসম্মত অনুষ্ঠান দিয়ে শুরু হবে পূর্ণাঙ্গ সম্প্রচার। এবি টিভির বাংলাদেশ এবং নিউইয়র্ক স্টুডিও থেকে শুরু হবে বিভিন্ন ধরনের অনুষ্ঠান। মফস্বল বা উপজেলা ভিত্তিক একটি টিভি চ্যানেল হলেও আমাদের প্রচেষ্টা সব সময় জাতীয় টিভি চ্যানেলগুলোর মতো উন্নতমানের কনটেন্ট আপনাদেরকে উপহার দেওয়া।

এবি মিডিয়া গ্রুপের সিওও আহমেদ ফয়সাল জানান, নতুন আঙ্গিকে এবি টিভিকে সাজানোর কাজ চলছে। এ প্রচেষ্টা থেকে নতুন করে ব্র্যান্ডিংয়ের কাজ ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। এবি টিভির নতুন চ্যানেল আইডিতে ফুটিয়ে তোলা হয়েছে বাংলাদেশ তথা পূর্ব সিলেটের দর্শনীয় স্থান ইতিহাস-ঐতিহ্য। একই সাথে নিউজ আইডিয়াতেও প্রাধান্য পেয়েছে পূর্ব সিলেট। আশা করি নতুন পথচলায় সবার সহযোগিতায় এগিয়ে যাবে এবি টিভি।

বিয়ানীবাজারে করোনা টিকা নিলেন ২০০ জন, নিতে পারবেন ৪০ বছর বয়সীরাও