বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আরিফুর রহমানের সাথে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রোকসানা বেগম লিমার বিরোধ নিষ্পত্তি হয়েছে। রবিবার বিকালে উপজেলার বিশেষ সভায় এ বিরোধ নিষ্পিত্তি হয়েছে বলে জানান ভাইস চেয়ারম্যান লিমা ও ইউএনও কাজী আরিফুর রহমান। তারা বলেন, বিষয়টি ভুল বোঝাবুঝির কারণে এমনটি হয়েছে। আগামীতে উপজেলার উন্নয়নে সবাই মিলে এক সাথে করবো।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম পল্লব এর সভাপতিত্বে বিশেষ সভা পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আরিফুর রহমান। এ সভায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলা প্রকৌশলী রামেন্দ্র হোম অংশ নেন।

সম্প্রতি এডিপির অর্থায়নে বিভিন্ন উন্নয়ন কাজ নিয়ে ভাইস চেয়ারম্যান (মহিলা) রোকসানা বেগম লিমার সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার দুরদ্ব তৈরী হয়। এক পর্যায়ে ভাইস চেয়ারম্যান লিমা বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরাবরে অভিযোগ করেছিলেন।

ভাইস চেয়ারম্যান রোকসানা বেগম লিমা বলেন, সৌহার্দপূর্ণ পরিবেশে উপজেলা পরিষদ চেয়ারম্যানের সমঝোতায় বিরোধ নিষ্পত্তি হয়েছে। উপজেলার সব ইউনিয়নের চেয়ারম্যান ও দায়িত্বশীলরা এ বিরোধ নিষ্পত্তিতে ভূমিকা নিয়েছেন। আমরা আগামীতে উপজেলার সকল উন্নয়ন কাজ এক সাথে করার সিদ্ধান্ত নিয়েছি। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ৮ জুলাই নারী ফোরামের সাথে একটি বৈঠক রয়েছে। এ বৈঠকে উপজেলা চেয়ারম্যান ও ইউএনও উপস্থিত থাকবেন। বৈঠক শেষে দায়ের করা অভিযোগ বিষয়ে সিদ্ধান্ত নেব।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আরিফুর রহমান বলেন, আমাদের মধ্যে যে ভুল বোঝাবুঝি ছিল সেটি অবসান হয়েছে। সবাই যার যার অবস্থান থেকে উপজেলার উন্নয়ন কাজ করার অভিপ্রায় ব্যক্ত করেছেন। একই সাথে সবার নির্দিষ্ট দায়িত্ব বিষয়ে আলোকপাত হয়েছে। বিগত সময়ে যা হয়েছে তা না ভেবে আমরা আগামীর দিকে এগিয়ে চাই।