উন্নত চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্র পাড়ি দিয়েছেন বিয়ানীবাজার পৌরসভার মেয়র ফারুকুল হক। শনিবার রাতেই তিনি ঢাকার হযরত শাহজালাল (রহঃ) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে একটি বিমানযোগে পাড়ি জমান।

এদিকে, গতকাল শনিবার সন্ধ্যায় বিয়ানীবাজার পৌরসভার মেয়র ফারুকুল হক তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে একটি পোস্ট প্রকাশের মধ্য দিয়ে চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে পাড়ি জমানোর বিষয়টি নিশ্চিত করেন। সেখানে তিনি যা লিখেছেন, হুবহু সেই পোস্টটি পাঠকদের জন্য তুলে ধরা হলো-

আসসালামু আলাইকুম, সম্মানিত পৌর নাগরিকবৃন্দ, দেশ ও বিদেশের আমার শুভাকাংখীগণ।
আমি উন্নত চিকিৎসা সেবার জন্যে আজ রাতে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে রওয়ানা করছি। অনেক স্বজন-প্রিয়জনদের বলে যেতে পারিনি, মাফ করবেন।
আজ পবিত্র লাইলাতুল কদরের রাত। আমার পূর্ণ সুস্থতার জন্যে আপনাদের সকলের দোয়া কামনা করছি। সুস্থ হয়ে খুব শীঘ্রই আপনাদের সেবায় হাজির হবো ইনশাল্লাহ্।

 

জানা গেছে, গত ২৪ মার্চ সন্ধ্যায় শারীরিকভাবে হৃদযন্ত্রে প্রদাহ শুরু হয়েছিল মেয়র ফারুকুল হকের। এরপর রাতে কিছুটা ভালো বোধ করলেও ভোরবেলা শারীরিক অবস্থা কিছুটা খারাপ হওয়ায় পরদিন ভোরে তাকে বিয়ানীবাজার পৌরশহরের স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। কর্তব্যরত চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা শেষে পৌর মেয়রের পরিবারের সদস্যদের সহযোগিতায় উন্নত চিকিৎসার জন্য ওইদিন বেলা ২টায় এয়ার এম্বুল্যান্সযোগে ঢাকার ইউনাইটেড হসপিটালে নিয়ে যান। মেয়র ফারুকুল হকের শারীরিক অবস্থা কিছুটা উন্নত হওয়ায় গত ২৭ মার্চ আইসিইউ থেকে চিকিৎসকদের পরামর্শে কেবিনে স্থানান্তর করা হয়।

এদিকে, পৌরসভার মেয়র ফারুকুল হকের দ্রুত রোগমুক্তি কামনায় তার স্বজন এবং পরিষদের কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ সর্বস্তরের বিয়ানীবাজারবাসীর কাছে দোয়া ও প্রার্থণা কামনা করেছেন।