জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে আগামী ২৬ আগস্ট থেকে ২৯ আগস্ট পর্যন্ত অনুষ্ঠিতব্য ডিগ্রি পাস কোর্স ও অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা স্থগিত করা হয়েছে। আজ বৃহস্পতিবার বিকালে এ সংক্রান্ত একটি নোটিশ পেয়েছে বিয়ানীবাজার সরকারি কলেজ। জাতীয় বিশ্ব বিদ্যালয় পরীক্ষা স্থগিতের বিষয়টি সংশ্লিষ্টদের অবহিত করে এ নোটিশ গত ২৪ আগস্ট বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জারি করেন।

স্থগিত হওয়া ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স পরীক্ষা দুটির সংশোধিত সময়সূচি শিগগিরই জানানো হবে।

দেশের বিভিন্ন অঞ্চলে বন্যা পরিস্থিতির কারণে গত ১৩ আগস্ট থেকে শুরু হওয়া এ পরীক্ষাগুলো স্থগিত করে জাতীয় বিশ্ববিদ্যালয়। গত ২১ আগস্ট নতুন করে পরীক্ষা সময়সূচী জানিয়ে নোটিশ জারি করা হয়। ২৬ আগস্ট থেকে শুরু হওয়া এ পরীক্ষার ঈদুল আযহার আগে অনুষ্ঠিত পরীক্ষাগুলো স্থগিতের সিদ্ধান্ত নেয় জাতীয় বিশ্ববিদ্যালয়। স্থগিতকৃত পরীক্ষার নতুন সময় সূচী পরে জানানো হবে। এছাড়া ঈদের পরে অনুষ্ঠিতক পরীক্ষাগুলো নির্ধারীত সময়ে অনুষ্ঠিত হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক মো. ফয়জুল করিমের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘আগামী ২৬ আগস্ট থেকে ২৯ আগস্ট পর্যন্ত ২০১৫ সালের ডিগ্রি পাস কোর্স ও ২০১৬ সালের চতুর্থ বর্ষের অনার্স পরীক্ষা স্থগিত করা হলো। স্থগিত এসব পরীক্ষার সংশোধিত সময়সূচি শীঘ্রই জানানো হবে।

বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ দ্বারকেশ চন্দ্র নাথ বলেন, আজ বিকালে এ সংক্রান্ত নোটিশ পেয়ে আমরা নোটিশ পেয়েছি। পরীক্ষা স্থগিত ঘোষিত হলেও পরীক্ষা চলাকালীন সময়ে কলেজের পাঠদান বন্ধের সিদ্ধান্ত বলবৎ থাকবে। তিনি বলেন, বিকাল চার নোটিশ হাতে আসায় কলেজের পাঠদান বন্ধের সিদ্ধান্ত পরিবর্তন করার সময় পাওয়া যায়নি।