ইউরোপিয়ান প্রবাসী বাংলাদেশী এসোসিয়েশন (ইপিবিএ)র ফ্রান্স শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হয়েছে। এ উপলক্ষে সোমবার বিকেল ৩ টায় প্যারিসের ওভারভিলা অফিওরা কার্যালয়ে ইপিবিএ ফ্রান্স শাখার এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

নবনির্বাচিত সভাপতি ফারুক খানের সভাপতিত্বে এবং নবনির্বাচিত সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন সাইফুল এবং কেন্দ্রীয় সহ-সমাজ সেবা সম্পাদক সাংবাদিক ফেরদৌস করিম আখঞ্জীর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আজাদ মিয়া, হাবিবা জেসমিন, হৃদয় খান ডোনা, আয়েশা মুনিরা, শিপন প্লাসিড, শিবলু বরুয়া , পিন্টু পাল, জান্নাতুল ফেরদৌস , মনির হোসেন প্রমুখ।

সভায় ফ্রান্স শাখার ২০২০-২০২৩ সালের পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করেন সংগঠনের সভাপতি ফারুক খান ।

কমিটির অন্যান্য কর্মকর্তারা হলেন- সিনিয়র সহ- সভাপতি অজয় দাস, সহ-সভাপতি সুমন আহমেদ, বাবু ভুইয়া, সাধারন সম্পাদক শাহাদাত হোসেন সাইফুল, সিনিয়র যুগ্ম-সাধারন সম্পাদক ফেরদৌস করিম আখঞ্জী, যুগ্ম-সাধারন সম্পাদক সাকিল সরকার ও জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক মনোয়ার হোসেন মজাহিদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ মনির হোসেন, প্রচার সম্পাদক মিজানুর রহমান, সহ-প্রচার সম্পাদক আজিজুর রহমান, দপ্তর সম্পাদক হৃদয় হাসান ডোনা, মহিলা সম্পাদিকা সুমা দাস, সহ মহিলা সম্পাদিকা জান্নাতুল ফেরদৌস, সাংস্কৃতিক সম্পাদক প্লাসিড শিপন রোবেরিও, সহ সাংস্কৃতিক সম্পাদক সোলায়মান কবির, আইন বিষয়ক সম্পাদক আজাদ মিয়া, সমাজ কল্যাণ সম্পাদক পিন্টু পাল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পিন্টু পাল, ক্রীড়া সম্পাদক হোসাইন মোঃ আফরোজ (লাভলু), সম্মানিত সদস্য হাবিবা জেসমিন, আয়েশা মুনিরা, শিবলু বরুয়া ।

সভায় ইউরোপের সর্ববৃহৎ সামাজিক সংগঠন ইপিবিএ’র কার্যক্রমকে গতিশীলতা বৃদ্ধি করে প্রবাসী বাংলাদেশীর কল্যাণে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন নব কমিটির নেতৃবৃন্দ। এ ছাড়াও মাসিক সভায় বিভিন্ন কার্যক্রম গ্রহণ করে ফ্রান্সে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের পাশে থাকার জন্য বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করা হয়।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

হারিয়ে যাচ্ছে স্থানীয় জাতের ধান