ইউনির্ভাসিটি অব দ্য ওয়েস্ট অব স্কটল্যান্ড থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন মৌলভীবাজারের বড়লেখার তাহমিনা আহম্মেদ। তিনি ব্যবসায় শিক্ষা অনুষদের অন্তর্ভুক্ত ব্যবসায় প্রশাসন বিভাগ থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের এক সিন্ডিকেট সভায় তাঁর পিএইচডির অনুমোদন দেওয়া হয়। ওয়েস্ট অব স্কটল্যান্ড বিশ্ববিদ্যালয়ের ড. আহমেদ বেলুচিফ, প্রফেসার হেদার ট্রবার্ট ও ড. আমির রিয়াজের তত্ত্বাবধানে পিএইচডি সম্পন্ন করেন। তাঁর পিএইচডির বিষয় ছিল ‘মোটিভস অ্যান্ড পারসেপশন অব রিস্ক অ্যাসোসয়েটেড উইথ দ্য ইসলামিক ব্যাংকিং ইন দ্য ইউকে’।

প্রসঙ্গত, ড. তাহমিনা আহম্মেদ বড়লেখা উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের পশ্চিম হাতলিয়া গ্রামের মৃত জমির উদ্দিনের কনিষ্ঠ কন্যা। তিনি বর্তমানে যুক্তরাজ্যের একটি স্বনামধন্য প্রতিষ্ঠানে সিনিয়র একাউন্টেন্ট হিসেবে কর্মরত।

ড. তাহমিনা আহম্মেদ জানান, তার এই গবেষণার বিষয়ের অন্যতম কারণ হচ্ছে যুক্তরাজ্যের প্রচলিত ব্যাংকিং ব্যবস্থা থেকে উত্তরণ ঘটিয়ে ইসলামিক ব্যাংকিং ব্যবস্থায় গ্রাহকদের মনোযোগ আকর্ষণ করা। তাঁর এই সাফল্যের পেছনে তাঁর পরিবার, নিকট আত্মীয় ও শুভাকাঙ্ক্ষী সার্বক্ষণিক সহযোগিতা করেছেন। এজন্য তিনি সবার প্রতি কৃতজ্ঞা প্রকাশ করেছেন।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

আব্দুল করিম ওয়েল ফেয়ার ট্রাস্টের উদ্যোগে অসহায় ও দুঃস্থদের মধ্যে আর্থিক অনুদান বিতরণ