সিলেট অঞ্চলসহ ইউরোপ, আমেরিকার বাংলাভাষী র‍্যাপ গানের ভক্তদের মধ্যে বর্তমান সময়ের আলোচিত র‍্যাপার হচ্ছেন আরএ মামুন। শুরু থেকে দর্শক-শ্রোতাদের চমৎকার সব র‍্যাপ গান উপহার দিয়ে আসছেন এই সিলেটী র‍্যাপার। এবার ভিন্ন কিছু করে দেখালেন মিউজিক ভিডিও নির্ভর র‍্যাপ গায়ক আরএ মামুন। হলিউড, বলিউডসহ বিভিন্ন সেটের সেলিব্রেটি মেকাপ আর্টিস্ট রানি আলিকে সাথে নিয়ে এলেন র‍্যাপ গান ‘সিলেটি বেয়াইন’। গানটি সিলেটসহ ইউরোপের সবক’টি দেশে জনপ্রিয়। তবে ইউরোপের সবকটি দেশের মধ্যে লন্ডনে গানটি সবচেয়ে বেশি জনপ্রিয়। ইতিমধ্যে লন্ডনে ঘরে বাহিরে অলিগলি এবং গাড়িতে ও গানটি উপভোগ করতেছেন শ্রোতারা।

ঈদুল ফিতরের পরদিন ব্রাউন গ্যাং ব্রান্ডের ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে আরএ মামুন ও রানি আলির ‘সিলেটি বেয়াইন’ গানটির লিরিকাল ভিডিও। ‘সিলেটি বেয়াইন’ রানি আলির গাওয়া গানটি র‍্যাপ করেছেন আরএ মামুন এবং গানটির মেলোডি লিরিক করেছেন সিপু।

এদিকে গানটি সামাজিক ভিডিও ভিত্তিক সাইট ইউটিউবের ‘ব্রাউন গ্যাং’ চ্যানেলে প্রকাশের পরপরই শ্রোতারা লুফেও নিয়েছেন। মূলত এই লিরিকাল ভিডিওটি রমজানের আগেই ইউটিউবে প্রকাশ পেয়েছিল এবং শ্রোতা-দর্শকদের কাছে জনপ্রিয়তাও পেয়েছিল। কিন্তু ইউটিউব চ্যানেলের টেকনিক্যাল সমস্যার কারণে রিমুভ হয়ে যাওয়ার পর এবারের ঈদুল ফিতরের পরদিন নতুন করে চ্যানেলে প্রকাশ করা হয়। নতুন করে এই র‍্যাপ লিরিকাল ভিডিওটি ইউটিউবে প্রকাশের পর থেকে ইতিমধ্যে গানটি হাজারের বেশিবার ভিউ হয়েছে।

এ প্রসঙ্গে সিলেটের জনপ্রিয় র‍্যাপার আরএ মামুন বলেন, ‘ সিলেটি র‍্যাপ গান এখন খুবই জনপ্রিয়তা পেয়েছে। শ্রোতাদের বেশিরভাগই তরুণ প্রজন্ম। আমি ইতিমধ্যে অনেকগুলো র‍্যাপ গান করেছি। যেগুলোর প্রায় সবকটি র‍্যাপ গানের র‍্যাপ লিরিক আমার নিজেরই করা। লিবিয়া টু ইতালি ও স্বাধীন বাংলা গানের লিরিক করেন আবু ফরহাদ ভাই, উনি আমার ‘সিলেটি বেয়াইন’ গানটিতেও অনেক বেশি উৎসাহ জাগিয়ে দিয়েছিলেন। ‘সিলেটি বেয়াইন’ গানটি শোনার পর আমার নিজের কাছেও অনেক ভালো লেগেছে। গানটি প্রকাশের পর থেকে সিলেট এবং ইউরোপ, আমেরিকার প্রবাসী শ্রোতাদের কাছে থেকেও বেশ সাড়া পাচ্ছি। আমার শ্রোতাদের কাছে আমি ঋণী, কারণ তাদের জন্য আজ আমার এতদুর আসা সম্ভব হয়েছে। আমি অনেকদূর এগিয়ে যেতে চাই এবং সকলের দোয়া প্রত্যাশী। ‘

উল্লেখ্য, সিলেটের জনপ্রিয় র‍্যাপ গায়ক আরএ মামুনের কয়েকটি গান সিলেট অঞ্চলসহ ইউরোপ, আমেরিকান বাংলাভাষী র‍্যাপ ভক্ত শ্রোতাদের কাছে জনপ্রিয়তা পেয়েছে। সেগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- আমেরিকান সকিনা, লিবিয়া টু ইটালি, স্বাধীন বাংলা, ওয়েস্টার্ন সিলেটী মেশিন। যদিও স্বাধীন বাংলা ও লিবিয়া টু ইতালি গানের কোয়ালিটি একটু নরমাল ছিল তবুও শ্রোতাদের কাছে অনেক জনপ্রিয়তা পেয়েছে। আরএ মামুন বিয়ানীবাজার উপজেলার তিলপাড়া ইউনিয়নের দাসউরার অধিবাসী।

https://www.youtube.com/watch?v=mMYqKzWtPB8&feature=youtu.be