আষাঢ় বৃষ্টিতে বিয়ানীবাজার পৌরশহরসহ শহরতলী এলাকার বেশ কিছু অংশ তলিয়ে গেছে। আজ শনিবার দুপুরে মুষলধারে বৃষ্টির পর তলিয়ে যাওয়া অংশে জলাবদ্ধতা দেখা দেয়।

সরেজমিনে বিয়ানীবাজার পৌরশশেহরের থানা এলাকা, শহীদ টিলা এবং নিদনপুরের মোরাদগঞ্জ বাজার সংলগ্ন সড়কসহ বেশ কিছু এলাকা বৃষ্টি পানিতে তলিয়ে যায়। বৃষ্টি পানি অপরিকল্পিত ড্রেনেজ এর কারণে দ্রুত নেমে যেতে না পারায় এসব এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। কোন সড়কের ড্রেন দিয়ে পানি নিষ্কাশন না হওয়ার করা জানান ভুক্তভোগীরা।

গত কয়েকদনি থেকে নবনির্বাচিত পৌর মেয়র উপস্থিত থেকে পৌরশেহরের ড্রেন পরিস্কার করার উদ্যোগ নেন। ড্রেন ভর্তি ময়লা, আবর্জনা কারণে বৃষ্টির পানি আটকে যাচ্ছে বলে জানান পৌর মেয়র।

মেয়র আব্দুস শুকুর বলেন, এ বছর বর্ষা মৌসুমে আমরা চেষ্টা করছি শহরবাসীর ভোগান্তি যতটুকু সম্ভব সহনীয় পর্যায়ে নিতে আসতে। রাত দিন পরিশ্রম করে ড্রেন পরিস্কার কাজে আমরা নিয়োজিত রয়েছি। তিনি বলেন, ড্রেন পরিস্কার করতে গিয়ে মনে হয়েছে এসব ড্রেন কয়েক বছরের মধ্যে হয়তো পরিস্কার করা হয়নি। কিন্তু ড্রেনে পানির বোতল, প্লাস্টিক রেক, কর্কশীট, বস্তা, ঝুড়ি পেয়েছি। ড্রেন থেকে এসব তোলা হয়েছে। যারা এসব ড্রেনে ফেলেন তাদের প্রতি অনুরোধ আপনার নির্দিষ্ট সাথে  ফেলুন, ময়লার বাস্কেটে ফেলুন। শহর আমাদের, এ শহরকে সুন্দর করতে আমাদের সকলকেই ভূমিকা রাখতে হবে।