সিলেটের জালালপুর আলীয়া মাদ্রাসার সাবেক অধ্যক্ষ, বিয়ানীবাজারের নালবহর ক্বিরাত শিক্ষা কেন্দ্রের প্রধান ক্বারী, প্রবীণ আলেমে দ্বীন ও বুযুর্গ, আল্লামা ফুলতলী (রা.) এর খলিফা আল্লামা শুয়াইবুর রহমান বালাউটি হুজুরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় সংসদের সাবেক হুইপ সেলিম উদ্দিন। এক শোক বার্তায় তিনি মরহুমের আত্মর মাগফেরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

মরহুমের জানাযার নামাজ আগামীকাল শুক্রবার বিকাল তিন ঘটিকার সময় জকিগঞ্জ (রতনগঞ্জবাজার) বালাউট সাহেব বাড়ীর দক্ষিণ পাশে অনুষ্ঠিত হবে বলে ‘জানান শুয়াইবুর রহমানের ছেলে মো.ছাফিউর রহমান ।

উল্লেখ্য, কর্মজীবনে আল্লামা শুয়াইবুর রহমান বালাউটি ১৯৬২ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত বাদেদেওরাইল ফুলতলী দাখিল মাদ্রাসার সুপারিনটেনডেন্ট ছিলেন। আটগ্রামের আমজাদিয়া দাখিল মাদ্রাসায়ও তিনি সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর তিনি জালালপুর মাদ্রাসার অধ্যক্ষ হিসেবে যোগ দেন। নিজ বাড়ি জকিগঞ্জের রতনগঞ্জের বালাউটে তিনি দারুল কোরআন হাফিজিয়া মাদ্রাসা প্রতিষ্ঠা করেন। প্রথম স্ত্রীর ইন্তেকালের পর তিনি দ্বিতীয় বিয়ে করেন। ৮ ছেলে ৩ মেয়েসহ অসংখ্যক ভক্ত, মুরিদান ও শুভানুধ্যায়ীকে শোক সায়রে ভাসিয়ে না ফেরার দেশে চলে গেলেন জকিগঞ্জ তথা উত্তর-পূর্ব সিলেটবাসীর প্রিয় মানুষ প্রিয় বালাউটি হুজুর।