বিয়ানীবাজার পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুর বলেছেন, আওয়ামী লীগ সরকার মাদ্রাসা শিক্ষার উন্নয়নে কাজ করছে। এ সরকারের গত মেয়াদসহ চলতি মেয়াদে দ্বীনি শিক্ষায় উল্লেখ্যযোগ্য অগ্রগতি অর্জিত হয়েছে। মাদরাসার শিক্ষার প্রসারের ফলে বিয়ানীবাজারেও আধুনিককায়নসহ ব্যাপক অবকাঠামো উন্নয়ন সূচিত হয়েছে। মাদ্রাসা শিক্ষার উন্নয়নের সুফল এ অঞ্চলের মানুষ ভোগ করছেন জানিয়ে মেয়র বলেন, এতিম অনাথ শিক্ষার্থীরা অনেক মেধাবী তাদেরকে সঠিকভাবে পরিচর্যা করলে তারাও একদিন সুনাম বয়ে আনবে। দ্বীনি আলেম ও ছাত্র সমাজ সরকারের সুফল সম্পর্কে আরো সচেতন হতে হবে। আলেম সমাজ দেশ পরিচালনায় সরকারের অংশীদার। আগামী দিনে মাদরাসার শিক্ষার্থীরা দেশ গড়ার কাজে নেতৃত্ব দিতে প্রস্তুতির চ্যালেঞ্জ নিতে হবে।

বুধবার দুপুর ১২টায় বিয়ানীবাজার পৌরসভার সুপাতলা রাঙ্গাউটি, লাসাইতলায় অবস্থিত জামিয়া তাহফিজুল কোরআন নূরানী মাদরাসা ও এতিম খানার উদ্বোধনী ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র মো. আব্দুস শুকুর উপরোক্ত কথা বলেন।

মাদরাসার সভাপতি মাওলানা মঈন উদ্দিনের সভাপতিত্বে ও মুহতামিম মাওলানা জহিরুল ইসলাম কবিরের উপস্থাপনায় বিশেষ অতিথির বক্তব্য দেন, দারুস সুন্নাহ মুরাদগঞ্জ টাইটেল মাদরাসার মুহতামিম মাওলানা আতিকুর রহমান, মোল্লাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান, লাউতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গৌছ উদ্দিন, মোল্লাপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আকবর হোসেন, বিয়ানীবাজার পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল কাইয়ুম।

অন্যান্যদের মধ্যে মাদরাসা ও এতিমখানা প্রতিষ্ঠার অন্যতম উদ্যোক্তা আবুল হোসেন মাখন প্রমুখ।

উল্লেখ্য, জামিয়া তাহফিজুল কোরআন নূরানী মাদরাসা ও এতিম খানার উদ্যোক্তা-প্রতিষ্ঠাতা ও যুক্তরাজ্য প্রবাসী, স্থানীয় জলঢুপ পাড়িয়াবহর নিবাসী মো. সাহিদ হোসেন শাহীন। মাদরাসাটি ২০১৫ সালে পৌরসভা সদরে ভাড়া বাসার মাধ্যমে চালু করা হয়। গত বছরে মাদরাসা এতিমখানার জন্য ১৩ শতক ভূমি ক্রয় করে মাদরাসার স্থায়ী ভবন নির্মাণ করা হয়। সেখানে বর্তমানে শ’খানেক শিক্ষার্থী পড়ালেখা করছেন। ঐ এতিমখানায় সম্পূর্ণ বিনামূল্যে থাকা-খাওয়া ও পড়াশোনার ব্যবস্থা রয়েছে। মাদরাসায় নূরানী ও হাফেজি পড়ানো হয়।

অনুষ্ঠানে সমাজের বিভিন্ন স্তরের নেতৃ স্থানীয় ব্যক্তিবর্গ এবং আলেম সমাজ অংশগ্রহণ করেন। শেষে দোয়া মাহফিলে মাদরাসার উদ্যোক্তা ও যুক্তরাজ্য প্রবাসীদের সুস্থ্যতা দীর্ঘায়ূ কামনা করে মোনাজাত করা হয়।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

বিয়ানীবাজার হাসপাতালের বারন্দা ও মেঝেতে রোগীদের ঠাঁই