বিয়ানীবাজার উপজেলার ঢাকা উত্তর মোহাম্মদপুর উচ্চ বিদ্যালয়ের (ডিএম হাই স্কুল) সদ্য প্রয়াত প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মুহিউল ইসলাম জায়গীরদার স্মরণে আগামী ১৬ জানুয়ারি নাগরিক শোকসভা অনুষ্ঠিত হবে।

শনিবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় আলীনগর ইউনিয়ন পরিষদের হলরুমে এলাকাবাসীর উদ্যোগে আয়োজিত এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় মামুনুল রশীদ মামুনকে আহবায়ক ও আশফাক আহমদ চৌধুরীকে সদস্যসচিব করে পাঁচ সদস্যবিশিষ্ট বাস্তবায়ন কমিটি গঠিত হয়। কমিটির অন্য সদস্যরা হলেন ফখরুল আলম চৌধুরী, মাহফুজুর রহমান মোল্লা, নজরুল ইসলাম জায়গীরদার ও জিয়াউল বারী চৌধুরী শায়নু।

প্রাক্তন শিক্ষক মুহিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আলীনগর ইউনিয়নের চেয়ারম্যান মামুনুর রশীদ মামুন, গোলাপগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান আশফাক আহমদ চৌধুরী, বিদ্যালয়ের পরিচালনা কমিটির সাবেক সদস্য ফখরুল আলম চৌধুরী, জিয়াউল বারী চৌধুরী শায়নু, সৈয়দ মোয়াজ্জেম হোসেন, ইউপি সদস্য মনিরুজ্জামান মনির প্রমুখ।

উল্লেখ্য, ঢাকা উত্তর মোহাম্মদপুর উচ্চ বিদ্যালয়ের (ডিএম হাইস্কুল) সাবেক প্রধান শিক্ষক মুহিউল ইসলাম জায়গীরদার গত ২০ ডিসেম্বর কানাডার টরন্টোর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি ১১ ডিসেম্বর ১৯৬৩ সালে ডিএম হাইস্কুলে যোগদান করেন। ২০০৪ সালের ২৬ জানুয়ারি পর্যন্ত তিনি প্রধান শিক্ষক হিসেবে তার দায়িত্ব পালন করেন। তার দায়িত্বভার গ্রহণের পর ১৯৫১ সালে প্রতিষ্ঠিত হওয়া জুনিয়র স্কুল উচ্চ বিদ্যালয়ে উন্নীত হওয়ার কারণে তাকে ডিএম হাইস্কুলের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক বলা হয়। তার প্রচেষ্টায় ১৯৬৭ সালে বিদ্যালয়ের শিক্ষার্থীরা মেট্রিক পরীক্ষায় অংশগ্রহণ করে, এবং তার দায়িত্বকালে ডিএম হাইস্কুল এসএসসি পরীক্ষাকেন্দ্র হিসেবে উন্নীত হয়। মুহিউল ইসলাম জায়গীরদার বাংলাদেশ বেসরকারি মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক সহ-সভাপতি।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

ইউপি নির্বাচন নিয়ে 'এবি টিভি'র বিশেষ আয়োজন ‘ভোটের হাওয়া’।। ৮ম পর্বে দুবাগ ইউনিয়ন