বৃহত্তর সিলেট অঞ্চলের কওমি মাদরাসাভিত্তিক শিক্ষাবোর্ড আযাদ দ্বীনী এদারায়ে তালিম বাংলাদেশের সভাপতি নির্বাচিত হয়েছেন আল্লামা শায়খ জিয়া উদ্দীন। বৃহস্পতিবার (৪ মার্চ) সিলেট নগরীর এদারা কমপ্লেক্সে অনুষ্ঠিত ত্রি-বার্ষিক নির্বাচনী মজলিসে আমে উপস্থিত সদস্যদের ভোটের মাধ্যমে তিনি নির্বাচিত হন।

নির্বাচনে সিনিয়র সহ সভাপতি হিসেবে আল্লামা নুরুল ইসলাম খান ও মহাসচিব হিসেবে মাওলানা আব্দুল বছিরও নির্বাচিত হয়েছেন। এর আগে সকাল ১০টা থেকে শুরু হয় নির্বাচন এবং শেষ হয় বিকাল ৪টায়।

শায়খ জিয়া উদ্দীন ২০১৭ মজলিসে শুরার সিদ্ধান্তমতে প্রথমে ভারপ্রাপ্ত সভাপতি পরে ২০১৮ সালে পুনরায় তিন বছরের জন্য সভাপতি মনোনীত হন। মাওলানা আব্দুল বছিরও ২০১৭ সালে প্রথমে ভারপ্রাপ্ত মহাসচিব ও পরে ২০১৮ সালে তিন বছরের জন্য মহাসচিব নির্বাচিত হন।

নবনির্বাচিত সিনিয়র সহ সভাপতি মাওলানা নুরুল ইসলাম খান সিলেট অঞ্চলের পরিচিত মুখ। এর আগে সিলেট দরগাহ মাদরাসার পরিচালক মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী বোর্ডের সিনিয়র সহ সভাপতি ছিলেন।

শায়খ জিয়া উদ্দীন সিলেটের ঐতিহ্যবাহী ইসলামি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া মাদানিয়া আঙ্গুরা মুহাম্মদপুরের পরিচালক। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতিও তিনি। ‘নাজিম সাহেব হুজুর’ ও ইসলামি চিন্তাবিদ হিসেবে সর্বমহলে তার সুখ্যাতি রয়েছে।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

বিয়ানীবাজারে জন্ম নিবন্ধন পেতে ভোগান্তি, অবিভাবকরা দুশ্চিন্তায়