আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের (এবিপিসি) বিশেষ সাধারণ সভায় নির্বাচন কমিশন পুনর্গঠন করা হয়েছে। গত ১৮ সেপ্টেম্বর শনিবার দুপুরে নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ইটজি চাইনিজ রেস্টুরেন্টে অনুষ্ঠিত বিশেষ সাধালণ সভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাবের সভাপতি লাবলু আনসার। সভা পরিচালনা করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম।


সভায় সর্বসম্মত সিদ্ধান্তে নির্বাচন কমিশনার কবি মিশুক সেলিমকে প্রধান নির্বাচন কমিশনার এবং পপি চৌধুরীকে কমিশনার নির্বাচন করা হয়। অন্য কমিশনার হলেন জাহেদ শরীফ।

সভায় সমিতির সদস্যরা প্রেসক্লাবের সদস্য হিসাবে আবেদন করা ৭ জনের মধ্যে ৪ জনকে সর্বসম্মতভাবে সহযোগী সদস্য পদ প্রদান করা হয়। তারা হলেন, মিনহাজ আহমেদ সাম্মু, আলীম খান আকাশ, রোকেয়া দীপা এবং মোস্তফা অনিক রাজ। এছাড়া প্রেসক্লাবের অ্যাসোসিয়েট সদস্য মোহাম্মদ হোসেন দিপুকে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে নতুন আবেদনপত্র জমা ও চাঁদা পরিশোধ সাপেক্ষে ক্লাবের সাধারণ সদস্যপদের জন্য অনুমোদন দেওয়া হয়।

বিশেষ সাধারণ সভায় গঠনতন্ত্র অনুযায়ী আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে সকল সদস্যদের ২০২১ সালের চাঁদা পরিশোধের আহ্বান জানানো হয়। সভায় সমিতির সদস্যদের পরিবারের সদস্যদের নিয়ে বনভোজনের বিষয়েও আলোচনা হয় এবং অক্টোবরের মধ্যে তা আয়োজনের ব্যাপারে সবাই সহমত পোষণ করেন। বনভোজনের দায়িত্বে থাকা যুগ্ম সম্পাদক রিজু মোহাম্মদ সর্বশেষ অবস্থা সদস্যদের অবহিত করেন।

সাধারণ সভায় আরো উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মীর শিবলী, সহ-সভাপতি আকবর হায়দার কিরণ, কোষাধ্যক্ষ মোহাম্মদ আবুল কাশেম, সাংগঠনিক সম্পাদক কানু দত্ত, প্রচার সম্পাদক শাহ ফারুক রহমান, কার্যকরি সদস্য শিব্বীর আহমেদ, আজিম উদ্দিন অভি ও তপন চৌধুরী, সাবেক প্রধান নির্বাচন কমিশনার রাশেদ আহমেদ, নবনির্বাচিত প্রধান নির্বাচন কমিশনার কবি মিশুক সেলিম, নির্বাচন কমিশনার পপি চৌধুরী, সদস্য মিজানুর রহমান, নিহার সিদ্দিকী, সাজ্জাদ হোসাইন, জামান তপন, আমজাদ হোসেন, সুজন আহমেদ ও শহীদুল্লাহ কায়সার।

এবিটিভির বিশেষ প্রতিবেদন

উপজেলা কৃষকলীগের আহ্বায়ক সামাদের উপর হামলার প্রতিবাদে বিয়ানীবাজারে বিক্ষোভ মিছিল