বিয়ানীবাজার নিউজ ২৪। ০৬ মার্চ ২০১৭।

আন্তর্জাতিক সিলেট উৎসবের সমাপনি দিন আজ। দুইব্যাপী এ উৎসবের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সোমবার সকাল সাড়ে ১০টায় সিলেটের বিভাগীয় স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন-ফেষ্টুন ও কবুতর উড়িয়ে উদ্বোধন করেন প্রধান অতিথি শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
উদ্বোধন অনুষ্ঠানে জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি তোফায়েল সামির সভাপতিত্বে  প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেছেন, সিলেট বাংলাদেশ ও বাঙ্গালী জাতির অবিচ্ছেদ্য অংশ। প্রত্যেক অঞ্চলের নিজস্ব বৈশিষ্ট্য ও বাঙ্গালীর ভাষা, সাহিত্য ও সংস্কৃতি উন্নয়ন সব মিলিয়ে আমাদের জাতির সমৃদ্ধ বৈচিত্র্যমন্ডিত বৈশিষ্ট্য। উন্নত-সমৃদ্ধ বাংলা গড়ে তোলার মধ্যে দিয়েই আমরা আধুনিক বিশ্বে মর্যাদাপূর্ণ আসন লাভ করতে পারি।তাই আমাদের নতুন প্রজন্মকে আধুনিক উন্নত বাংলাদেশের নির্মাতা এবং দক্ষ মানব শক্তিতে গড়ে তুলতে হবে। তিনি সিলেট আন্তর্জাতিক উৎসবে দেশ বিদেশ থেকে অংশগ্রহণকারী সকলকে আন্তরিক অভিনন্দন জানান।

সম্মেলনে ভারতের বিভিন্ন রাজ্যের বাঙ্গালী, সিলেটি এবং এশিয়া, ইউরোপ, আমেরিকা মহাদেশ থেকে প্রায় একশত প্রতিনিধি অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে শিক্ষা প্রসারের জন্য নুরুল ইসলাম নাহিদ এমপি-কে জালালাবাদ স্বর্ণপদক প্রদান করা হয়।

আজ রাতে আন্তর্জাতিক সিলেট উৎসবের পর্দা নামবে। সমাপনি দিনের সিলেটের উন্নয়ন ও সমৃদ্ধি নিয়ে আলোচনা, প্রবন্ধ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টায় পর শাকুর মজিদ রচিত মঞ্চনাটক হাসন জানের রাজা পরিবেশিত করবে সিলেটের নৃত্যশৈলী। এটি হবে এ নাটকের দ্বিতীয় মঞ্চায়ন।