বেশ বড় ধরণের শাস্তিই যে পেতে যাচ্ছেন সাব্বির রহমান রুম্মান সেটি আগে থেকেই ধারণা করা যাচ্ছিলো। এবার ডিসিপ্লিনারি কমিটিও একই প্রস্তাব দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। বিতর্কে জড়ানোর প্রতিফল হিসেবে সাব্বিরকে ছয় মাসের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ করার প্রস্তাব দিয়েছে তারা। আজ ডিসিপ্লিনারি কমিটির মিটিং শেষে এমনটাই জানানো হয়েছে।

তবে সাব্বিরের শাস্তির প্রস্তাব দেয়া হলেও বেঁচে গিয়েছেন নাসির হোসেন এবং মোসাদ্দেক হোসেন সৈকত। পায়ের অপারেশনের পর বর্তমানে বিশ্রামে রয়েছেন নাসির। আর এই কারণেই তাকে শাস্তি না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

অপরদিকে মোসাদ্দেকের ব্যাপারটি পুরোপুরি ছেড়ে দেয়া হয়েছে আদালতের ওপর। তাঁকে শুধুমাত্র সতর্ক করে ছেড়ে দেয়ার প্রস্তাব দিয়েছে ডিসিপ্লিনারি কমিটি।

উল্লেখ্য, কয়েকদিন আগেই ঘরোয়া ক্রিকেট থেকে ছয় মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে এসেছেন জাতীয় দলের ব্যাটসম্যান সাব্বির রহমান। কিন্তু এরপরেও শুধরাননি তিনি। ওয়েস্ট ইন্ডিজ সফর চলাকালীন সময়ে এক ভক্তকে সামাজিক যোগাযোগ মাধ্যমে গালিগালাজ করে আবারও আলোচনায় আসেন এই ক্রিকেটার। এরপরেই সাব্বিরকে নিষিদ্ধ করার দাবি তোলেন দেশের অনেক ক্রিকেট ভক্ত।