নবগঠিত আছিরগঞ্জ গণপাঠাগারের এক বিশেষ সভা শনিবার সন্ধ্যায় গোলাপগঞ্জের আছিরগঞ্জ বাজারারের সিটি সুপার মার্কেটস্ত পাঠাগারের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

গণপাঠাগারের আহ্বায়ক, কবি ও সাহিত্যিক আতাউর রহমান আফতাবের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন মাওলানা আব্দুর রউফ, সাংবাদিক এনামুল কবীর, শিক্ষক-কবি আবু সালেহ মোহাম্মদ ইউসুফ, জহিরুল ইসলাম প্রমুখ।

সভায় বক্তারা তাদের বক্তব্যে পাঠাগারের সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন। তারা গোলাপগঞ্জ-বিয়ানীবাজারের আছিরগঞ্জে বিশাল সংগ্রহের একটা পাঠাগার খুবই জরুরী বলেও মত প্রকাশ করেছেন। তারা গণপাঠাগারের কার্যক্রম পরিচালনার জন্য যুক্তরাজ্য প্রবাসী আব্দুল আলীম অস্থায়ী কার্যালয়ের এক বছরের ভাড়া ও ফার্ণিচার প্রদান করায় আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। যুক্তরাষ্ট্র প্রবাসী চিত্রশিল্পী এমএ কাশেম বই কেনার জন্য ১০ হাজার টাকা অনুদান প্রদান করেছেন। সভায় তার প্রতিও ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

এছাড়া গণপাঠাগারের জন্য বই কেনার ব্যাপারে বিস্তারিত আলোচনা শেষে একটি তালিকাও করা হয়েছে। আর্থিক বিষয় সুন্দরভাবে পরিচালনার জন্য আতউর রহমান আফতাব, সালেহ আহমদ ও আবু সালেহ ইউসুূফের সমন্বয়ে গণপাঠাগারের একটা ব্যাংক হিসাব খোলার সিদ্ধান্তও সর্বসম্মতভাবে গ্রহণ করা হয়।

সভা পরিচালনা করেন গণগ্রন্থাগার আহ্বায়ক কমিটির সদস্য সচিব সালেহ আহমদ। সভায় আছিরগঞ্জ গণপাঠাগারের জন্য বই সংগ্রহের ব্যাপারে দেশ-বিদেশে অবস্থানরত সচেতন সবার সহযোগিতা কামনা করা হয়েছে।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-