বিয়ানীবাজার নিউজ ২৪। ০১ এপ্রিল ২০১৭।

আগামীকাল রবিবার থেকে এইচএসসি পরীক্ষা শুরু হচ্ছে। উচ্চ মাধ্যমিক এ পরীক্ষায় বিয়ানীবাজার সরকারি কলেজ সহ উপজেলার আরও ৫টি কলেজের ২ হাজার ৪ ম’ ৭৩ পরীক্ষার্থী বিভিন্ন বিভাগ থেকে পরীক্ষায় অংশ নেবেন।

সকাল ১০টায় শুরু হওয়া পিএইচজি উচ্চ বিদ্যালয় ও বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ে এ পরীক্ষা নেয়া হবে। বিয়ানীবাজার সরকারি কলেজসহ অন্য দুইটি কেন্দ্রের মধ্যে মানবিক এবং বিজ্ঞান ও ব্যবসা শিক্ষা বিভাগের শিক্ষার্থীরা পরীক্ষা দেবেন। তিন বিভাগে এ পরীক্ষায় বিয়ানীবাজার সরকারি কলেজের  পরীক্ষার্থী ১ হাজার ২শ’৪৯ জন, বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজের ৩৭২জন, সৈয়দ নবীব আলী কলেজের ৩১২ ও দুবাগ স্কুল এন্ড কলেজের ১৭৫, দুই বিভাগে  বৈরাগী বাজার আইডিয়াল কলেজের ২৫২জন এবং শুধু একটি বিভাগে কুড়ারবাজার কলেজের ১১৩ জন পরীক্ষায় অংশ নেবে।

বিয়ানীবাজার সরকারি কলেজে মানবিকে পরীক্ষার্থী ৭৩০, বিজ্ঞানে ২০২ এবং ব্যবসা শিক্ষায় ৩১৬, বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজে মানবিকে ৩০৪, বিজ্ঞানে ২৩ এবং ব্যবসা শিক্ষায় ৪৫, সৈয়দ নবীব আলী কলেজে মানবিকে ১৯৮, বিজ্ঞানে ৩৯ এবং ব্যবসা শিক্ষায় ৭৫, কুড়ারবাজার কলেজে মানবিকে ১১৩, দুবাগ স্কুল এন্ড কলেজে মানবিকে ১৩৬, বিজ্ঞানে১৬ এবং ব্যবসা শিক্ষায় ২৩, বৈরাগীবাজার আইডিয়াল কলেজে মানবিকে ২১৩ এবং বিজ্ঞানে ৩৯ জন।

বিয়ানীবাজার সরকিারি কলেজে অন্য পাঁচ কলেজের মানবিক ও বিজ্ঞানের শিক্ষার্থীরা, পিএইচজি স্কুলে বিয়ানীবাজার সরকারি কলেজের মানবিকের শিক্ষার্থীরা এবং বালিকা উচ্চ বিদ্যালয়ে বিয়ানীবাজার সরকারি কলেজের বিজ্ঞান ও ব্যবসা শিক্ষার এবং অন্য পাঁচ কলেজের ব্যবসা শিক্ষার শিক্ষার্থীরা পরীক্ষা দেবেন।