করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেয়া হয়েছে বিশ্বের সবচেয়ে জমজমাট ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের এবারের আসর। টুর্নামেন্ট শুরুর নতুন দিন তারিখ আলোচনার ভিত্তিতে ঠিক করা হবে। জনপ্রিয় ক্রিকেটভিত্তক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো ও ক্রিকবাজের তাদের প্রতিবেদনে জানাচ্ছে এ খবর। তবে এখনও আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়নি আইপিএল কর্তৃপক্ষের কাছ থেকে। আজ দুপুরের মধ্যেই আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হবে বলে জানা গেছে।

ভারতে প্রতিদিন করোনায় আক্রান্ত হওয়ার বিশ্ব রেকর্ড গড়ছে। প্রতিদিন আক্রান্ত হওয়া হাজার হাজার মানুষ মারা যাচ্ছে। দেখা দিচ্ছে অক্সিজেন ও মানবিক সংকট। এ অবস্থায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ চালিয়ে নেয়ায় বিসিসিআইকে সমালোচনা পড়তে হয়েছে। অবশেষে আইপিএলের চলমান আসর বন্ধ ঘোষণা করলো বিসিসিআই।

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা গত কয়েক সপ্তাহ থেকে রেকর্ড গড়লেও জমজমাট ক্রিকেট আসর আইপিএল চলমান থাকায় সাবেক ও বর্তমান ক্রিকেটার, রাজনীতিক এবং চিত্রজগতের নায়ক নায়িকারা সমালোচনার পাশাপাশি আইপিএল বন্ধের দাবি জানিয়ে আসছেন। এ তালিকা শোয়েব আখতার, গ্রিলক্রিস্টসহ ভারতের বাইরের অনেক তারকা ক্রিকেটার রয়েছেন। একই সাথে শোভিজ জগতের রঙিন বাসিন্দারাও সমলোচনা শুরু করেছেন।

এসব সমালোচনা চলা অবস্থায় সোমবার কলকাতা নাইট রাইডার্সের দুই ক্রিকেটার করোনা পজেটিব হওয়ায় সোমবারের বেঙ্গালুরের সাথে কলকাতার ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। এর ২৪ ঘন্টার মধ্যে আইপিএল বন্ধ করার সিদ্ধান্ত আসলো।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

দীর্ঘ সময় দোকান খোলা রেখে কাজ করতে চান বিয়ানীবাজারের দর্জি দোকানিরা