সাকিব আল হাসানের পর মোস্তাফিজুর রহমানকেও আইপিএলে খেলার অনুমতি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।

এর আগে সাকিবের আইপিএলে খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছিল। কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার জন্য শ্রীলঙ্কা সফর থেকে সাকিবের ছুটি চাওয়া নিয়ে অমন পরিস্থিতি তৈরি হয়েছিল। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে বিশ্বসেরা অলরাউন্ডার টেস্ট খেলতে চান কি চান না, তা নিয়েও প্রশ্ন উঠেছিল। এ নিয়ে পরে মুখ খুলে বিতর্কের ঝড় তুলেছিলেন সাকিব।

তবে বিসিবি আগেই শ্রীলঙ্কা সফর থেকে ছুটির পাশাপাশি আইপিএল খেলার অনাপত্তিপত্রও দিয়েছিল সাকিবকে। একই সময়ে বিসিবি প্রধান জানিয়েছিলেন যে, ছাড়পত্র চাইলে অনুমোদন পাবেন মোস্তাফিজও। কিন্তু সাকিবের ছুটি চাওয়ার পর উদ্ভূত পরিস্থিতিতে বাঁহাতি পেসার জানিয়েছিলেন যে শ্রীলঙ্কা সফরের দলে নির্বাচিত হলে তিনি আইপিএলে যাবেন না।

সব সংশয়ে জল ঢেলে দিয়ে শনিবার বিসিবির প্রধান নির্বাহী জানিয়েছেন, ‘মোস্তাফিজকেও ছাড়পত্র দেওয়া হয়েছে। ’ অর্থাৎ শ্রীলঙ্কায় অনুষ্ঠেয় দুই টেস্টের সিরিজে দলে থাকছেন না ফিজ। ওই সময় তিনি আইপিএল খেলবেন রাজস্থান রয়্যালসের হয়ে।

এদিকে শনিবার সকালে আইপিএল খেলতে ভারতে গেছেন সাকিব। কয়েক বছর সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলে এ বছর আবার যোগ দিয়েছেন পুরনো দলে। আর মোস্তাফিজ প্রথমবারের মতো রাজস্থান রয়্যালসের হয়ে খেলবেন। এর আগে তিনি সানরাইজার্স হায়দরাবাদ ও মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

আওয়ামী লীগ ও হেফাজতের হাতাহাতি, উত্তাল বিয়ানীবাজার পৌরশহর