সিলেটের ফিজা এন্ড কোং কে ৯ লক্ষ টাকা জরিমানা করেছে র‌্যাব-৯ এর ভ্রাম্যমাণ আদালত। এ সময় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুতসহ নানান অনিয়মের অভিযোগের সত্যতা পাওয়া যায় ।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকালে নগরের গোটাটিকর এলাকায় বিসিক শিল্প নগরীর ফ্যাক্টরিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আখতারুজ্জামান নেতৃত্বে অভিযান চালায় র‌্যাব-৯।

অভিযান শেষে র‌্যাব-৯ সিলেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আখতারুজ্জামান উপস্থিত সাংবাদিকদের জানান, অভিযানকালে ড্রেনের পাশে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি ও সংরক্ষণসহ স্যাঁতসেঁতে দুর্গন্ধযুক্ত স্থানে তৈরি করা মিষ্টি রাখা ছিলো। এছাড়া এসব পণ্য প্রস্তুত ও প্যাকেটজাত করার কাজে নিয়োজিত কর্মীরাও মানছেন না স্বাস্থ্যবিধি। এদিকে খাদ্য উৎপাদন ফ্যাক্টরি ব্যবস্থাপনার ত্রুটিও ধরা পড়ছে বলে জানান তিনি।

এসময় তিনি বলেন, ‘অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মিষ্টি উৎপাদন ও সংরক্ষণের দায়ে প্রতিষ্ঠানের পরিচালক নজরুল ইসলাম বাবুল ও জেনারেল ম্যানেজার এহতেশাম মাবরুরকে কে ৬ লাখ এবং ৩ লাখ টাকাসহ মোট ৯ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে এমডিকে তিনমাস ও জিএমকে দেড় মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘নিরাপদ খাদ্য নিশ্চিত করার লক্ষ্যে প্রতিনিয়ত সিলেটের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হচ্ছে। এধরণের অভিযান অব্যাহত থাকবে।’

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

সিলেট-শাহবাজপুর রুটে বাস চলাচল বন্ধ, ভোগান্তি