জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনূর্ধ্ব-১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের জেলা পর্যায়ের খেলায় বেশি বয়সী খেলোয়াড় খেলানোর অভিযোগে বাদ পড়েছে জৈন্তা উপজেলা। টুর্নামেন্টের প্রথম পর্বে জৈন্তা উপজেলার একাধিক খেলোয়াড়ের বয়স নির্ধারীত বয়সের বেশি রয়েছে বলে অভিযোগ করে প্রথম রাউন্ডে পরাজিত দল বিয়ানীবাজার। অভিযোগ প্রমাণিত হওয়ায় দ্বিতীয় রাউন্ডে খেলার সুযোগ পেয়েছে বিয়ানীবাজার উপজেলা অনুর্ধ্ব-১৭ ফুটবল একাদশ। আগামীকাল (২০ সেপ্টেম্বর) সিলেটের আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে বিকেল ৩টায় দ্বিতীয় রাউন্ডে গোয়াইনঘাট উপজেলার মুখোমুখি হবে বিয়ানীবাজার উপজেলা ফুটবল একাদশ।

আজ (১৯ সেপ্টেম্বর) জেলা প্রশাসকের কার্যালয়ে উভয় দলের জবানবন্দি ও তথ্য-প্রমাণাদি দাখিলের পর জেলা প্রশাসক নুমেরী জামান অভিযোগের সত্যতার ভিত্তিতে জৈন্তা উপজেলাকে টুর্নামেন্ট থেকে বহিষ্কার ঘোষণা করেন এবং দ্বিতীয় রাউন্ডে গোয়াইনঘাটের বিপক্ষে বিয়ানীবাজার উপজেলাকে খেলার বিষয়টি অবগত করেন।

জানা যায়, গত ১৫ সেপ্টেম্বর জেলা পর্যায়ের এই টুর্নামেন্টে প্রথম রাউন্ডের প্রথম ম্যাচে জৈন্তা উপজেলা ফুটবল একাদশের মুখোমুখি হয় বিয়ানীবাজার ফুটবল একাদশ। মূল খেলায় ১-১ সমতা শেষে ট্রাইবেকারে গড়ালে ৫-৪ গোলের ব্যবধানে জৈন্তা উপজেলার কাছে পরাজিত হয় বিয়ানীবাজার উপজেলা। পরে জৈন্তা ফুটবল একাদশের একাধিক খেলোয়াড়ের বয়স বেশি রয়েছে এ অভিযোগ জেলা প্রশাসক বরাবর দায়ের করে বিয়ানীবাজার উপজেলা ফুটবল একাদশ।

বিয়ানীবাজার উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন জানান, ‘জৈন্তা উপজেলা ফুটবল একাদশের বিরুদ্ধে জেলা প্রশাসক বরাবর আমরা অভিযোগ দায়ের করি এবং অভিযোগের আলোকে উপযুক্ত তথ্য-প্রমাণ দাখিল করি। প্রাথমিকভাবে জেলা প্রশাসক আমাদের অভিযোগ আমলে নেন। আজ জেলা প্রশাসকের কার্যালয়ে দু’দলের কর্মকর্তাদের জবানবন্দি ও তথ্য-প্রমাণ যাচাই-বাচাই শেষে জৈন্তাকে টুর্নামেন্ট থেকে বহিষ্কার এবং বিয়ানীবাজার উপজেলাকে দ্বিতীয় রাউন্ডে খেলার সুযোগ দেন। জৈন্তা টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ায় আগামীকাল আমাদের প্রতিপক্ষ গোয়াইনঘাট উপজেলা ফুটবল একাদশ।’

এদিকে, আজ জেলা প্রশাসকের কার্যালয়ে বিয়ানীবাজার উপজেলা অনুর্ধ্ব-১৭ ফুটবল একাদশের পক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন, বাংলাদেশ যুবলীগের কেন্দ্রীয় সদস্য এডভোকেট আব্বাস উদ্দিন, নুরুল হকসহ প্রমুখ।