২০১৯ সালের ১৪ নভেম্বর সম্মেলনের পর কেটে গেছে দেড় বছরের বেশি সময়। এর মধ্যে বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের কমিটি নিয়ে নানা জল্পনার জন্ম হয়। অবশেষে সকল জল্পনা শেষে ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হচ্ছে। আগামী ৫ জুন সিলেট জেলা আওয়ামী লীগের দায়িত্বশীলরা অনুমোদিত কমিটি ঘোষণা দেবেন।

প্রাণঘাতি করোনা ভাইরাসের প্রকোপ, নির্বাচিত সভাপতি সাধারণ সম্পাদকের ঐক্যমতে না পৌছানো এবং সিলেট জেলা আওয়ামী লীগের নতুন কমিটি গঠন ও অনুমোদন- এরকম নানা কারণে আটকে ছিল বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি।

ঘোষিতব্য ৭১ সদস্য কমিটিতে অভিজ্ঞদের সাথে তারুণ্যের সমন্বয়ে গঠন করার কথা জানান দায়িত্বশীলরা। তবে দলের নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়া কমিটির আরো ৬৯জন বেছে নিতে নানা ঝক্কি পোহাতে হয়েছে। অনেকেই কমিটির রূপরেখা জেনে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উষ্মা প্রকাশ করেন।

অনুমোদনের অপেক্ষা থাকা উপজেলা আওয়ামী লীগের কমিটিতে একঝাঁক নবীন রাজনৈতিক নেতাকর্মী স্থান পেয়েছেন। বিশেষ করে ছাত্রলীগের রাজনীতি থেকে সরাসরি আওয়ামী লীগের রাজনীতিতে যুক্ত হচ্ছে এ কমিটির জনা দশেক নেতাকর্মী। এ নিয়ে পদ বঞ্চিত অনেকেই আগাম বার্তা পেয়ে নিজেদের উষ্মা প্রকাশ করেন। এসব উষ্মায় কয়েক নাম উপজেলা আওয়ামী লীগের কমিটিতে থাকছে এমন সংবাদে সরব হয়েছেন যুবলীগ ও ছাত্রলীগের সাবেক কয়েকজন নেতাকর্মী। রাজনীতিতে নিষ্ক্রীয় এমনও নাম কমিটিতে স্থান পেয়েছে দেখে নিজেদের উষ্মা প্রকাশ করেন তারা।

জানা যায়, উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির খসড়া তালিকা বেশ ক’বার জেলা আওয়ামী লীগের দায়িত্বশীলদের কাছে নিয়ে যান উপজেলা সভাপতি ও সাধারণ সম্পাদক। শেষবার চলতি বছরের ২ এপ্রিল সিলেটে জেলা আওয়ামী লীগের দায়িত্বশীল পদে থাকা বিয়ানীবাজারের নেতৃবৃন্দদের সাথে বৈঠকে বসেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। এ সভায় কিছু সংযোজন বিয়োজন শেষে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি নির্ধারণ করা হয়। যা ৫ জুন অনুমোদন শেষে প্রকাশ করা হতে পারে।

জেলা আওয়ামী লীগের এক দায়িত্বশীল নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, আরো কয়েকটি উপজেলার পূর্ণাঙ্গ কমিটি হওয়ার কথা ছিল। জেলা আওয়ামী লীগের দায়িত্বশীলরা একই সাথে আরো কয়েকটি ইউনিয়নের কমিটি অনুমোদনের অপেক্ষায় ছিলেন। যেহেতু অনেকদিন থেকে বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের কমিটি অনুমোদনের অপেক্ষায় রয়েছে সেজন্য অন্য উপজেলার অপেক্ষা না করে বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের কমিটি অনুমোদন দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তাই খুব সম্ভবত ৫ জুন কমিটি অনুমোদন করে তা প্রকাশ করা হবে।

বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল বলেন, বিভিন্ন মাধ্যমে শোনেছি ৫ জুন জেলা আওয়ামী লীগের সভা অনুষ্ঠিত হবে। আমাদের বিশ্বাস এ সভায় বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হতে পারে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান বলেন, জেলা আওয়ামী লীগের সভায় বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন হতে পারে। তিনি বলেন, জেলার দায়িত্বশীলরা যে সিদ্ধান্ত দেবেন সেভাবেই আমরা কাজ করবো। আর পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন পেলে সংগঠন গতিশীল হবে।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

বিয়ানীবাজারের চারখায়ের গ্রামীণ সড়কের উন্নয়ন কাজে অনিয়মের অভিযোগ