অবশেষে বিয়ানীবাজার-বহরগ্রাম সড়কের বাটার বাজার অংশের কাজ শুরু হয়েছে। আজ শনিবার সড়কের এক পাশের মাটি নালা তৈরী কাজ শুরু করেছে ঠিকাদার প্রতিষ্ঠান সোহাগ এন্টারপ্রাইজের শ্রমিকরা।

প্রায় দুই বছর পূর্বে ঠিকাদার নিয়োগ দেয়া হলেও বিয়ানীবাজার-বহরগ্রাম সড়কের কাজ শেষ হয়নি। এর মধ্যে ঠিকাদার পলাতক, নতুন ঠিকাদার নিয়োগ এবং সড়কের ঈদগাহবাজার থেকে বহরগ্রাম পর্যন্ত কাজ শুরু হলেও বৈরী আবহাওয়া ও ঠিকাদার প্রতিষ্ঠানের সময়ক্ষেপনের কাজ অর্ধেকই শেষ হয়নি।

ঈদগাহ বাজার থেকে বাটার বাজার (মাথিউরা বাজার) পর্যন্ত দেড় কিলোমিটার অংশ সবে কাজ শুরু হয়েছে। দীর্ঘভোগান্তি পর কাজ শুরু হলেও স্থানীয় বাসিন্দাদের মধ্যে উৎকণ্ঠা কাটছে না। কাজ শুরু হয়ে শেষ না হওয়া পর্যন্ত উৎকণ্টা থাকবে বলে জানান স্থানীয় বাসিন্দা রেজওয়ান আহমদ। তিনি বলেন, গর্ত করে যদি পশ্চিমপার অংশের মতো ঠিকাদার পালিয়ে যায় তাহলে দুর্ভোগ চরম মাত্রা পৌছাবে।

উপজেলা প্রকৌশল অফিস সূত্রে জানা যায়, বিয়ানীবাজার-বহরগ্রাম সড়কের মাথিউরা বাজার থেকে বহরগ্রাম পর্যন্ত পাঁচ কিলোমিটার সড়কের সড়ক সংস্কার কাজের জন্য নতুন করে ঠিকাদার নিয়োগ দেয়া হয়। আড়াই কোটি টাকা ব্যয়ে সংস্কার কাজ করবে মেসার্স সোহাগ এন্টারপ্রাইজ।

ঠিকাদার প্রতিষ্ঠানের রোড ম্যানেজার পরিচয় দেয়া ফারুক আহমদ বলেন, সড়কের পাশের নালা ২০ ইঞ্চি গর্ত করা হবে। এ গর্তের নিচের ১০ ইঞ্চি বালু, মধ্যখানে বালু ও কোয়া এবং উপরে কোয়া দেয়া হবে। যান চলাচল স্বাভাবিক রাখতে অল্প জায়গা গর্ত করে ভরাট করার পর অন্য অংশ গর্ত করা হবে।

বিয়ানীবাজার উপজেলা প্রকৌশলী রামেন্দ্র হোম চৌধুরী বলেন, আগামী সেপ্টেম্বর মাসের মধ্যে সড়ক সংস্কার কাজ শেষ করতে ঠিকাদার প্রতিষ্ঠানকে নির্দেশ দেয়া হয়েছে। আবহাওয়া প্রতিকুল থাকলে নির্ধারীত সময়ের আগেই কাজ শেষ হয়ে যাবে।