সিলেট জেলা অটোটেম্পু-অটোরিক্সা চালক শ্রমিক জোট (রেজি নং- চট্ট ২০৯৭)-এর ২০২১ সালের জেলা কেন্দ্রীয় কমিটির নির্বাচন কমিশন গঠন উপলক্ষে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুর ১২টায় কদমতলীস্থ সুন্দরবন কমিউনিটি সেন্টারে এ সাধারণ সভার আয়োজন করা হয়।

সিলেট জেলা অটোটেম্পু-অটোরিক্সা চালক শ্রমিক জোট (রেজি নং- চট্ট ২০৯৭)-এর এডহক কমিটির সদস্য আব্দুল আলীম ভাসানীর সভাপতিত্বে ও ফয়েজ আহমদ হরুফের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন-সিলেট জেলা অটোটেম্পু-অটোরিক্সা চালক শ্রমিক জোট (রেজি নং- চট্ট ২০৯৭)-এর প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলাম, সিলেট শ্রম আদালতের শ্রমিক প্রতিনিধি, কেন্দ্রীয় শ্রমিকলীগের কার্যনির্বাহী সদস্য ও সিলেট মহানগর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক নাজমুল আলম রোমেন, শ্রমিক অধিদপ্তর প্রতিনিধি প্রশান্ত, শিপন আহমদ, মো. নুরুল ইসলাম শাহনুর, ময়না মিয়া, আব্দুল হাকিম, আমিনুল ইসলাম সারু, সানুর মিয়া, আনোয়ার মিয়া।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সানর মিয়া, সানর আফতাব আলী, আলতাব হোসেন, ময়নুল ইসলাম হিরণ, মুছা আহমদ, শাহীন আহমদ, মনির হোসেন, লাহিন আহমদ, সবুজ মিয়া, ফয়েজ আহমদ, নুরুল ইসলাম, রাসেল আহমদ, সেবুল, রাসেল, জাহিদ, আশরাফ, চেরাগ আলী, বদরুল ইসলাম, কামাল হোসেন, সিদ্দিক মিয়া, আরিফ, নান্নু মিয়া, সালেহ, রুহেন।

এছাড়াও ৩৮টি শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক ও কমিটির নেতৃবৃন্দ ও সকল শ্রমিকসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, সিলেট জেলা অটোটেম্পু-অটোরিক্সা চালক শ্রমিক জোট (রেজি নং- চট্ট ২০৯৭)-এর নির্বাচন করার জন্য একটি নির্বাচন পরিচলনা কমিটি গঠন করা হয়। কিন্তু একটি পক্ষ নির্বাচন বানচাল করতে নির্বাচন পরিচালনা কমিটির বিরুদ্ধে অভিযোগ এনে শ্রম আদালতে মিথ্যা তথ্য দিয়ে যাচ্ছে। যাতে করে নির্বাচন না হয়। কারণ নির্বাচন না হলে তারা ফায়দা হাসিল করতে পারবে। এরই প্রেক্ষিতে শ্রম আদালত পুণরায় সাধারণ সভা করে নির্বাচন পরিচালনা কমিটি গঠনের নির্দেশ প্রদান করেন। কিন্তু শ্রমিকরা ঐক্যবদ্ধ হয়ে পূর্বের নির্বাচন পরিচালনা কমিটির সদস্যরাই পরিচালনা করবে বলে একাত্মতা প্রকাশ করেন এবং নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সকলের প্রতি সহযোগিতা কামনা করেন তারা।

এবিটিভির বিশেষ প্রতিবেদন

বিয়ানীবাজারের শহীদ টিলা-বড়দেশ-মনটেকা রাস্তার বেহাল দশা