১৬ই জুলাই, ২০১৯ ইং | ১লা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

সেপ্টেম্বর থেকে ড্রাইভিং লাইসেন্স ছাড়া মোটরসাইকেল কেনা যাবে না

https://i0.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2019/07/mootor.jpg?resize=1200%2C630

দেশে ডাইভিং লাইসেন্স ছাড়া মোটরসাইকেল কেনার আর সুযোগ থাকছে না। আগামী পহেলা সেপ্টেম্বর থেকে ড্রাইভিং লাইসেন্স ছাড়া মোটরসাইকেল ক্রয়-বিক্রয় নিষিদ্ধ করে দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তপক্ষ (বিআরটিএ)।

বিআরটিএ’র এক গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১ সেপ্টেম্বর ২০১৯ থেকে মোটরসাইকেল কিনতে হলে ক্রেতার ন্যূনতম শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। অন্যথায় তিনি মোটরসাইকেল কিনতে পারবেন না। সড়ক নিরাপত্তা নিশ্চিতকল্পে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এতে আরও উল্লেখ করা হয়েছে, ব্যক্তির পাশাপাশি প্রতিষ্ঠানিকভাবে মোটরসাইকেল কেনার ক্ষেত্রেও যার জন্য কেনা হচ্ছে তার ড্রাইভিং লাইসেন্স কিংবা শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স থাকত হবে।

দেশে মোটরসাইকেল ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বাড়লেও একটি বিশাল অংশ ড্রাইভিং লাইসেন্স ছাড়াই বাইক চালাচ্ছেন। অনেকেই মোটরসাইকেল কেনার পর ড্রাইভিং লাইসেন্স করার প্রয়োজন মনে করেন না। এদের বেশিরভাগই অদক্ষ চালক। এসব কারণে প্রতিনিয়ত সড়কে ঘটছে দুর্ঘটনা। এছাড়া ট্রাফিক পুলিশের অভিযানে হচ্ছে হাজার হাজার মামলা। কিন্তু তারপরেও লাইসেন্স বিহীন মোটরসাইকেল চালকের সংখ্যা বেড়েই চলেছে।

বিশ্বের উন্নত দেশগুলোতে মোটরসাইকেল কিনতে হলে ড্রাইভিং লাইসেন্স থাকা বাধ্যতামূলক। এমনকি ভারতেও এ নিয়ম রয়েছে। এখন বাংলাদেশে এটি চালু হতে যাচ্ছে।

সূত্র- পূর্বপশ্চিমবিডি.নিউজ

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

বিয়ানীবাজারে সাংবাদিক নির্যাতনের ঘটনায় নালবহর জনকল্যাণ সমিতির নিন্দা ও প্রতিবাদ

এইচএসসির ফল প্রকাশ কাল

বিয়ানীবাজার- ছবিতে দেখুন বন্যার পানিতে জনদূর্ভোগ

বিয়ানীবাজার পৌর এলাকার বন্যা দূর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ

বিয়ানীবাজারে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক খাঁদে, আহত ২ (ভিডিওসহ)

বিয়ানীবাজারে বন্যা দূর্গত এলাকায় ত্রাণ বিতরণ

ঘোষণাঃ