২০শে আগস্ট, ২০১৯ ইং | ৬ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

সিলেটের রাহীর জায়গায় তাসকিন- হঠাৎ বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তন!

https://i2.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2019/05/rahi-taskin.jpg?resize=1200%2C630

বিশ্বকাপ স্কোয়াডে ১৫ সদস্যের একজন তিনি। তবুও তাকে নেওয়া হয়নি ত্রিদেশীয় সিরিজে কোন ম্যাচে। এমনকী একাদশের বাইরে ছিলেন আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও। অনুশীলনেও অনুপস্থিত তিনি। গতকাল নেটে আসলেও সময়সীমা ছিল স্বল্প।

এসবের কারণ কি? কেন এমনটা ঘটছে আবু জায়েদ রাহীর ক্ষেত্রে? তাকে কি বিশ্বকাপ দল থেকে বাদ দেয়ার চক্রান্ত চলছে। এমনটি হলে ক্ষোভে ফেটে পড়বেন রাহী ভক্তরা। শহর থেকে গ্রামে ছড়িয়ে পড়বে এ ক্ষোভের সঞ্চার। বিশেষ করে সিলেট বিভাগের ক্রিকেট অঙ্গন ও ক্রিকেট অনুরাগীদের মধ্যে প্রতিক্রিয়া হবে মারাত্মক। রাহীকে বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দিলে আন্দোলনে নামতে পারেন সিলেটের ক্রীড়ামোদিরা- এরই মধ্যে এমনটির আভাস দিচ্ছেন ক্রীড়া সংগঠনগুলোর দায়িত্বশীলরা।

মিনহাজুল আবেদীন নান্নুর ব্যাখ্যা, ‘রাহী চোটের কারণে এত দিন বোলিংই করতে পারছিল না। স্থানীয় ফিজিও যে প্রতিবেদন দিয়েছিল সে মতে সব কিছু হয়নি। আমাদের বলা হয়েছিল তিন-চার দিনে সেরে উঠবে। কিন্তু আজই প্রথম বল করার মতো অবস্থায় এসেছে রাহি।’ অবিশ্বাস্য! গতকালই প্রথম জানা গেল যে আবু জায়েদের চোট ছিল। সে কারণেই কি আবু জায়েদের জায়গায় তাসকিনকে বিশ্বকাপ স্কোয়াডে অন্তর্ভুক্ত করার প্রক্রিয়া চলছে? এবার সেই চোটকেই ঢাল করলেন মিনহাজুল, ‘চোট থাকলে তো পরিবর্তন করতেই হবে। তবে আমরা রাহিকে বিশ্বকাপে নিয়ে যাব। সে ক্ষেত্রে দল ১৬ জনের হবে। এটা নিয়ে আজ (গতকাল) বোর্ড সভাপতির সঙ্গে কথা হবে।’

তবে শেষ অবধি জানা গেছে, বাংলাদেশ দলের বিশ্বকাপ ভাবনায় তিনি নেই, তার জায়গায় তাসকিন আহমেদের নাম আইসিসিতে পাঠানোর সিদ্ধান্ত একরকম হয়েই গেছে। ২৩ মে পর্যন্ত কোনো কারণ দেখানো ছাড়াই দলে পরিবর্তনের যে সুযোগ রেখেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা, সেটিই নিচ্ছে বাংলাদেশ।

বিশ্বকাপ দল গঠন নিয়ে এর আগে বেশ কয়েকবার চক্রান্ত হয়েছে। এমনকি বাংলাদেশের অভিষেক টেস্ট স্কোয়াড নিয়ে কম জলঘোলা হয়নি। এবার রাহীকে নিয়ে ক্রিকেট বোর্ড কিংবা নির্বাচকরা জলঘোলা করার চেষ্টা করলে তার খেসারত দিতে হবে- এভাবে ক্ষোভ প্রকাশ করছেন আমরা সিলেটী সংগঠনের আহবায়ক।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

ডটকম স্পোর্টিং ক্লাবের নতুন কমিটি গঠন ।। সভাপতি ইমরান সম্পাদক ফরহাদ

সাইকেলে ছয়শ কিলোমিটার পাড়ি দিলেন বিয়ানীবাজারের দুই সাইক্লিস্ট

বড়লেখায় নকল ঘি তৈরির কারখানা! মালিকের ১ বছরের কারাদণ্ড

সিলেটে র‍্যাবের হাতে ইয়াবাসহ বিয়ানীবাজারের এক যুবক আটক

গোলাপগঞ্জের ব্লাড ক্যান্সার আক্রান্ত আমিরুলের পাশে দাড়ালো 'প্রতিশ্রুতি'

সিলেটি ভাষায় গান গেয়ে ভাইরাল ঢাকাই বালক সৌরভ

ঘোষণাঃ

Translate »