২০শে আগস্ট, ২০১৯ ইং | ৬ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

গোলাপগঞ্জ উপজেলা- এড. ইকবাল আহমেদ চৌধুরীর শপথ গ্রহণ ও বাঘাবাসীর প্রত্যাশা

https://i2.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2019/05/bagha.jpg?resize=1200%2C630

বাঘা, গোলাপগঞ্জ উপজেলার ১ নং ইউনিয়ন। উপজেলা সদর হতে মাত্র ১ কিলোমিটার উত্তর পশ্চিমে সুরমা নদীর পার ঘেঁষে এ ইউনিয়ন অবস্থিত। উপজেলা সদরের অতি সন্নিকটে হওয়া সত্বেও বাঘা ইউনিয়ন সবচেয়ে বেশি অবহেলিত।

স্বাধীনতার ৪৯ বছর পার হলেও আজ পর্যন্ত বাঘার অবকাঠামোগত উন্নয়ন হয়নি। সাবেক শিক্ষামন্ত্রী ও বর্তমান সাংসদ নুরুল ইসলাম নাহিদ’র মাধ্যমে ইউনিয়নের সবকটি শিক্ষাপ্রতিষ্ঠানে ভবন নির্মাণ হলেও উপজেলার অন্যান্য ইউনিয়ন যেখানে আধুনিক সকল সুযোগ-সুবিধা ভোগ করছে, সেখানে বাঘা ইউনিয়নের জনগণ রাস্তার উপর বাঁশ দিয়ে সাঁকো তৈরি করে কিংবা বালু ভর্তি বস্তা রাস্তার উপর ফেলে রাস্তা পারাপার করতে হচ্ছে।

ইউনিয়নের মাঝখান দিয়ে গ্যাস লাইন গেলেও বাঘার মানুষজন আজও বন-জঙ্গল থেকে কাঠ কুড়িয়ে জ্বালানী কাজে ব্যবহার করছে।

নদী ভাঙনের কবলে পড়ে প্রতি বছর বিলীন হচ্ছে বসতবাড়ি, হারিয়ে যাচ্ছে বাঘার মানচিত্র। নলুয়া থেকে বেতলারপার পর্যন্ত গ্রামের প্রতিটি রাস্তা গুলোতে এখনো রয়েছে আদিমযুগের চিত্র। পাকা রাস্তা নাই বললেই চলে। উপজেলার প্রতিটি ইউনিয়নের অত্যাধুনিক প্রযুক্তি নির্ভর ইউনিয়ন অফিস নির্মিত হলেও বাঘা ইউনিয়ন অফিস এখনো পরিচালিত হচ্ছে ধারে নেওয়া ক্লাব ঘরেই। ‘গ্রাম হবে শহর’ বর্তমান সরকারের এ লক্ষ্য বাস্তবায়ন হবে এটা বাঘাবাসীর স্বপ্ন। এ স্বপ্ন বাস্তবায়নের জন্য চাই দক্ষ ও অভিজ্ঞ নেতাদের সমন্বয়ে একটি শক্তিশালী স্থানীয় সরকার। যার মাধ্যমে সমস্যা গুলো চিহ্নিত করে সমাধানের রাস্তা খুঁজে বের করা হবে।

সদ্য সমাপ্ত উপজেলা পরিষদের নির্বাচনে বর্ষীয়ান রাজনীতিবিদ এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় বাঘাবাসীর বুকে আশা, অবহেলিত এ জনপদের অবকাঠামোগত উন্নয়নের ছোঁয়া লাগবে। কারণ বাঘাবাসী বিশ্বাস করেন তিনি বাঘার মানুষ ও মাটির প্রতি আন্তরিক। বিগত উপজেলা পরিষদ নির্বাচনে বাঘার আপাময় জনসাধারণ এক বাক্যে এডভোকেট ইকবাল আহমেদ চৌধুরীকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। এর একটাই উদ্দেশ্য অবহেলিত বাঘা ইউনিয়নে উন্নয়নের ছোঁয়া লাগবে।

বাঘাবাসীর দাবী, বাঘা ইউনিয়নের সমস্যাগুলো চিহ্নিত করে একটি পরিকল্পনা গ্রহণ করত স্ব-স্ব মন্ত্রনালয়ের মাধ্যমে সমাধানের উদ্যোগ গ্রহণ করা হোক। ইনশাল্লাহ আমরা সেই উদ্যোগের অপেক্ষমান।

লেখক- সাধারণ সম্পাদক, বাঘা ইউনিয়ন ডেভেলপমেন্ট এসোসিয়েশন ইউকে।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

বিয়ানীবাজারে শিশু ধর্ষিত : অবশেষে ধর্ষক মিনহাজ গ্রেফতার

ডটকম স্পোর্টিং ক্লাবের নতুন কমিটি গঠন ।। সভাপতি ইমরান সম্পাদক ফরহাদ

সাইকেলে ছয়শ কিলোমিটার পাড়ি দিলেন বিয়ানীবাজারের দুই সাইক্লিস্ট

বড়লেখায় নকল ঘি তৈরির কারখানা! মালিকের ১ বছরের কারাদণ্ড

সিলেটে র‍্যাবের হাতে ইয়াবাসহ বিয়ানীবাজারের এক যুবক আটক

গোলাপগঞ্জের ব্লাড ক্যান্সার আক্রান্ত আমিরুলের পাশে দাড়ালো 'প্রতিশ্রুতি'

ঘোষণাঃ

Translate »