২৬শে জুন, ২০১৯ ইং | ১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

বিয়ানীবাজারে গ্রামবাসীর চাঁদার টাকায় হচ্ছে রাস্তায় পিচ ঢালাইয়ের কাজ!

https://i2.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2019/04/srk.jpg?resize=1200%2C630

বিয়ানীবাজার পৌরশহরের শহীদ টিলা থেকে বড়দেশ গ্রাম পর্যন্ত আড়াই কিলোমিটার রাস্তার পিচ ঢালাই করছে গ্রামবাসী। পাকা করা এ রাস্তাটি ভেঙে চলাচল অনুপযোগি হয়ে পড়ে আড়াই বছর আগে। সংশ্লিষ্টদের কাছে ধর্না দিয়ে কোনো কাজ না হওয়ায় সবাই মিলে চাঁদা তুলে মঙ্গলবার (১৬ এপ্রিল) থেকে প্রাস্তার পিচ ঢালাইয়ের কাজ শুরু করে গ্রামবাসী।

বিয়ানীবাজার পৌরসভার আংশিক ও মুড়িয়া ইউনিয়নের বড়দেশ গ্রামের রাস্তা এটি। গেল আড়াই বছর আগে রাস্তাটিতে পাকার কাজ করা হয়। ঠিকাদারের অনিয়মের কারণে তা ভেঙে যায়। রাস্তার পিচ উঠে মাটি বেরিয়ে পড়ে। বৃষ্টি হলে রাস্তার গর্তে পানি জমে চলাচল অনুপযোগি হয়ে যায়। এমতাবস্থায় গত বছর স্থানীয় আব্দুল কাইয়ুম মেম্বার গর্তে ইট দিয়ে চলাচল উপযোগি করলেও পরে আবার রাস্তাটি খানাখন্দে ভরে উঠে। এ নিয়ে গ্রামবাসী বিয়ানীবাজার পৌরসভা ও সংশ্লিষ্টদের কাছে রাস্তা সংস্কারের দাবি তুলেন। তৎকালীন শিক্ষামন্ত্রী বিয়ানীবাজার-গোলাপগঞ্জ আসনের এমপি নুরুল ইসলাম নাহিদকেও বিষয়টি অবগত করানো হয়।

এতে কাজ না হওয়াতে বড়দেশ গ্রামের মখলিছুর রহমান, হাজী আলা উদ্দিন, ফয়সল আহমদ খান, আব্দুল বাসিত খান সাজু মিলে গ্রাম থেকে চাঁদা তুলে রাস্তা পাকা করণের উদ্যোগ নেন। এতে সহযোগিতা করে যুক্তরাজ্যস্থ বড়দেশ সমাজ কল্যাণ সমিতি।

স্থানীয়রা জানায়, গ্রামবাসীর টাকায় পাথর, বিটুমিনসহ নির্মাণ সামগ্রী এনে রাস্তা পাকার কাজ শুরু করা হয়। ভাড়ায় রোলার আনা হয় পৌরসভা থেকে।

শফিউর রহমান বলেন, আড়াই কিলোমিটার রাস্তা পাকা করতে ব্যয় ধরা হয়েছে সাড়ে তিন লাখ টাকা। প্রবাসী সহযোগিতায় ও গ্রাম থেকে চাঁদা তুলে এ কাজ করা হচ্ছে।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

বড়লেখায় সৌদির রিয়ালের পরিবর্তে কাগজে মোড়ানো ভিম বার, আটক ১

কানাডা আ.লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সরওয়ার হোসেনের মায়ের সুস্থতা কামনায় দোয়া ও মিলাদ

বিয়ানীবাজার পৌরসভা পরিদর্শন করলেন সিলেটের বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক

দৈনিক 'একাত্তরের কথা’র বিয়ানীবাজার প্রতিনিধি শহিদুল ইসলাম সাজু

বিয়ানীবাজারে ফুটবলার লিওনেল মেসির জন্মদিন উদযাপন

গোলাপগঞ্জে সড়ক দুর্ঘটনায় টেম্পু চালক নিহত, আহত ১

ঘোষণাঃ