২১শে এপ্রিল, ২০১৯ ইং | ৮ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

ছুটিতেও অবসর নেননা সিলেটের ব্যস্ত মেয়র আরিফ

https://i1.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2019/04/arif.jpg?resize=1200%2C630

সিলেটকে দৃষ্টিনন্দন নগরী হিসেবে গড়ে তুলতে ব্যস্ত সময় পার করছেন মেয়র আরিফ। অনিয়ম অবৈধ স্থাপনা হকার উচ্ছেদে প্রতিদিন কোথাও না কোথাও অভিযানে নামেন মেয়র। দিনে তো আছেই- রাতের বেলাও চলে অভিযান। পাশাপাশি নগরীর সরু রাস্তাঘাট সম্প্রসারণ ও জলাবদ্ধতা নিরসনে নতুন ড্রেন নির্মাণের কাজ বাস্তবায়ন করছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

পহেলা বৈশাখ সরকারি ছুটির দিন থাকলেও অবসর নেননি সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। অভিযানে নেমেছিলেন সিসিকের কর্মকর্তাসহ পুলিশ নিয়ে। উচ্ছেদ করেন নগরীর ব্যস্ততম আম্বরখানা পয়েন্ট থেকে ইলেকট্রিক সাপ্লাই হয়ে ঈদগাহ পর্যন্ত রাস্তার দু’পাশের সকল অবৈধ স্থাপনা, অবৈধ দোকানপাট। এভাবে প্রায় প্রতিদিন তিনি ব্যস্ত সময় পার করছেন নগরীর উন্নয়নে।

তার দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী সিলেট নগরীকে দৃষ্টিনন্দন পর্যটন নগরী গড়তে নিরলস কাজ করছেন আরিফ। কাজের প্রতি মুগ্ধ নগরবাসীর কাছে মেয়র আরিফ এখন ‘ফাটাকেষ্ট’। সোমবার সিলেট নগরীর কয়েকটি পয়েন্টে যত্রতত্রভাবে সিএনজি অটোরিকশা পার্কিংয়ের বিরুদ্ধে অভিযান চালিয়েছেন সিটি মেয়র। সোমবার দুপুরে এই অভিযানে অটোরিকশা পার্কিংয়ের জন্য সাদা রঙ দিয়ে সীমারেখা এঁকে দেন তিনি। এসময় এই সীমারেখার বাইরে গাড়ি দাড় না করাতে কঠোর নির্দেশ দেন তিনি।

সিটি করপোরেশনের জনসংযোগ শাখা জানায়, নগরীর বন্দরবাজার, কোর্টপয়েন্ট, সিটি করপোরেশনের সামনের এলাকায় অভিযান চালান আরিফুল হক চৌধুরী। অভিযানে যত্রতত্রভাবে অটোরিকশা পার্কিং করায় চালকদের প্রতি ক্ষোভ প্রকাশ করেন তিনি। ওইদিন নগরীতে দুটি অগ্নিকান্ডের ঘটনা ঘটলে বাসাবাড়ির মালিকদের প্রতি নিয়ম মানার কঠোর নির্দেশনা জারি করেন মেয়র। এর আগেরদিন রোববার পুলিশ ও সিটি করপোরেশনের কর্মকর্তাদের নিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালান আম্বরখানা পয়েন্টে। এই পয়েন্টে যানজট সমস্যা দীর্ঘদিনের।

আম্বরখানা পয়েন্ট থেকে ইলেকট্রিক সাপ্লাই সড়ক হয়ে শাহী ঈদগাহ পর্যন্ত সড়কের দু’পাশে অবৈধ স্থাপনার কারণে যানজট লেগে থাকত। তাই সেখানকার সকল অবৈধ স্থাপনা, অবৈধ দোকানপাট উচ্ছেদ অভিযানে নামে সিলেট সিটি করপোরেশন। সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর উপস্থিতিতে এই অভিযান চলে। সিসিক ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রেজওয়ান আহমদ, ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রাশেদ আহমদ সহ সিটি কর্পোরেশনের কর্মকর্তা, কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, যত্রতত্রভাবে গাড়ি পার্কিং যানজটের কারণ। এতে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। ভোগান্তি পোহান পথচারীরা। আমরা চালকদেরকে নিয়ম মেনে গাড়ি পার্কিংয়ের আহবান করছি। অন্যথায় কঠোর ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবে সিটি করপোরেশন।

লেখক- সাংবাদিক ও কলামিস্ট।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

সিলেটের প্রখ্যাত আলেম শফিকুল হক আমকুনীর ইন্তেকাল

বিয়ানীবাজারের সানেশ্বর সপ্রাবিতে বর্ষবরণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান

এতিম শিক্ষার্থীদের মাঝে হিউম্যান রিলিফ ফাউন্ডেশন ইউ.কে’র নগদ অর্থ প্রদান

বিয়ানীবাজারে গ্রামীণ ফোনের টাওয়ারে চুরি, দক্ষিণ সুরমা থেকে আটক ৩

গড়রবন্দ সপ্রাবি'তে স্বাস্থ্য সচেতনতা সৃষ্টির লক্ষ্যে স্কুল হেলথ প্রোগ্রামের সভা অনুষ্ঠিত

বিয়ানীবাজারে যাত্রা শুরু করেছে 'ওয়ালিদাইন বস্ত্র বিতান'

ঘোষণাঃ