২১শে এপ্রিল, ২০১৯ ইং | ৮ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

চমক দিয়ে বাংলাদেশের বিশ্বকাপ দলে সিলেটের আবু জায়েদ রাহী!

https://i1.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2019/04/rahi-tigers.jpg?resize=1200%2C630

স্কোয়াডে থাকা ১৫ জনের মধ্যে ১৪ জনের ব্যাপারে আগেই জানা ছিল। বাকি ছিল পেস ডিপার্টমেন্টের একজনকে নিয়ে। আর সে জায়গাটি বাগিয়ে নিলেন সিলেটের ছেলে আবু জায়েদ চৌধুরী রাহী। তবে কানাঘোষা ছিল তাসকিন কিংবা শফিউল, এ দুজনের মধ্যে যেকোন একজন এ জায়গাটি পেতে যাচ্ছেন। কিন্তু সব সম্ভাবনা হাওয়ায় মিলিয়ে শেষ হাসি হাসলো রাহী। অবশ্য গতকাল সোমবার সামান্য গুঞ্জন উঠেছিল রাহীর দলে থাকা নিয়ে। তবে সেটা খুব করে আমলে নেয়নি কেউ।

রাহীকে দলে নেয়ার ব্যাপারে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন, মূলত একজন সুইং বোলারের চাহিদা পূরণ করতেই ওকে নেয়া হয়েছে। তাছাড়া ইংল্যান্ডের কন্ডিশনও এক্ষেত্রে ভূমিকা রেখেছে।

তাছাড়া মাত্র কয়েকদিন আগেই ইঞ্জুরি থেকে ফিরেছেন তাসকিন। কতটুকু ফিট বা পূর্ণ ছন্দে আছে কিনা সেটা নিয়ে সেটা ভাবার বিষয় ছিল নির্বাচকদের।

ইনজুরি থেকে ফিরে আসলেও ছন্দ ফিরে না পাওয়ায় স্বপ্নভঙ্গ হয় তাসকিন আহমদের, বিশকাপ দলে জায়গা পাননি এই পেসার। জায়গা হয়নি আলোচনায় থাকা ইয়াসির আলী রাব্বিরও। তবে টিকে গেছেন মোসাদ্দেক হোসেন সৈকত।

নিউজিল্যান্ডের কন্ডিশনে দারুণ বোলিং করেছিলেন রাহী। সে কারণেই শফিউল ইসলামকে টপকে বিশ্বকাপের দলে জায়গা করে নেন এ পেসার। এছাড়া অনভিজ্ঞতার কারণে দারুণ ছন্দে থাকলেও ইয়াসির আলীর জায়গা হয়নি। তার জায়গায় মোসাদ্দেকের উপরই আস্থা রেখেছেন নির্বাচকরা।

অনুমিতভাবেই রয়েছেন সেরা পাঁচ তারকা। এ নিয়ে তৃতীয় বিশ্বকাপে খেলছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। তবে সাকিব, তামিম ও মুশফিক খেলছেন টানা তৃতীয় বিশ্বকাপ। দুর্ভাগ্যক্রমে ঘরের মাঠে ২০১১ বিশ্বকাপে জায়গা হয়নি মাশরাফির। ২০০৩ বিশ্বকাপে খেলা একমাত্র খেলোয়াড় হিসেবে তিনি খেলবেন এ বিশ্বকাপ।

২০১৫ বিশ্বকাপ দলের আটজন খেলোয়াড় রয়েছেন বর্তমান দলে। বাদ পড়েছেন তাসকিন, শফিউল ইসলাম, নাসির হোসেন, ইমরুল কায়েস, মুমিনুল হক, আরাফাত সানি ও তাইজুল ইসলাম। আর সবশেষ নিউজিল্যান্ডে খেলা সিরিজ থেকে বাদ পড়েছেন নাঈম হাসান, শফিউল ইসলাম।

এছাড়া আগামী ৩ মে থেকে আয়ারল্যান্ড সফরের দলে ঘোষিত ১৫ সদস্যের সঙ্গে যোগ হয়েছেন আরও দুই খেলোয়াড়। অফ স্পিনার নাঈম হাসান ও ইয়াসির আলীকে সুযোগ দেওয়া হয়েছে সে দলে।

সবশেষ বিপিএলে দুর্দান্ত বোলিং করেছিলেন তাসকিন। ১২ ম্যাচে ১৪.৪৫ গড়ে পেয়েছিলেন ২২টি উইকেট। আসরের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারিও ছিলেন তিনি। কিন্তু দুর্ভাগ্যক্রমে শেষ ম্যাচে চিটাগং ভাইকিংসের বিপক্ষে ফিল্ডিং করার সময় সীমানা দড়ির ওপর বাঁ পা পড়তেই চোট পান গোড়ালিতে। এরপর ইনজুরি কাটিয়ে গত মাস থেকেই পুনর্বাসন শুরু করেছিলেন। ঢাকা প্রিমিয়ার লিগে দুটি ম্যাচেও খেলেছিলেন। কিন্তু পুরনো ছন্দ খুঁজে পাননি।

তবে ঘোষিত দলে জায়গা না পেলেই যে বিশ্বকাপে খেলার স্বপ্ন শেষ হয় যাচ্ছে তা কিন্তু নয়। আগামী ২৩ মে পর্যন্ত যে কোন সময় দল পরিবর্তন হতে পারে বলেই আগের দিন বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, ‘মে’র ২৩ তারিখ পর্যন্ত সময় আছে। এর মধ্যে যদি কারো ইনজুরি থাকে, কেউ যদি ভালো পারফর্ম করে, তার আসার একটা সুযোগ আছে। বা এখানে ভালো খেলছে না, কিন্তু ত্রিদেশীয় সিরিজে ভালো খেলছে, তাহলে ওদেরকে আমরা নতুন ভাবে সুযোগ দিয়ে দেখতে পারি। আমাদের একটা সুযোগ আছে, বিকল্প আছে এটা পরিবর্তন করার।’

আগামী ৩০ মে থেকে ইংল্যান্ডে উঠছে বিশ্বকাপের পর্দা। অবশ্য বাংলাদেশ তাদের প্রথম ম্যাচ খেলবে ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল খান, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, আবু জায়েদ চৌধুরী রাহী, সৌম্য সরকার ও মোসাদ্দেক হোসেন সৈকত।

আয়ারল্যান্ড সফরের জন্য বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, শফিউল ইসলাম, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলী চৌধুরী রাব্বি ও নাঈম হাসান।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

সিলেটের প্রখ্যাত আলেম শফিকুল হক আমকুনীর ইন্তেকাল

বিয়ানীবাজারের সানেশ্বর সপ্রাবিতে বর্ষবরণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান

এতিম শিক্ষার্থীদের মাঝে হিউম্যান রিলিফ ফাউন্ডেশন ইউ.কে’র নগদ অর্থ প্রদান

বিয়ানীবাজারে গ্রামীণ ফোনের টাওয়ারে চুরি, দক্ষিণ সুরমা থেকে আটক ৩

গড়রবন্দ সপ্রাবি'তে স্বাস্থ্য সচেতনতা সৃষ্টির লক্ষ্যে স্কুল হেলথ প্রোগ্রামের সভা অনুষ্ঠিত

বিয়ানীবাজারে যাত্রা শুরু করেছে 'ওয়ালিদাইন বস্ত্র বিতান'

ঘোষণাঃ