২২শে মে, ২০১৯ ইং | ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

বিয়ানীবাজারে বিরামহীন প্রচারণায় প্রার্থীরা, নীরব ভোটাররা

https://i2.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2019/03/ttxx.jpg?resize=1200%2C630

বিয়ানীবাজার উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে প্রার্থীদের বিরামহীন প্রচারণা চলছে। উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা গণসংযোগ ও প্রচারণার মধ্য দিয়ে পার করছেন ব্যস্ত সময়। পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে বিয়ানীবাজার পৌরসভা থেকে শুরু করে সবকটি ইউনিয়নের হাট-বাজারসহ অলিগলি। মাইকিং, গণসংযোগও চলছে সমান তালে। স্থানীয় সামাজিক বিভিন্ন অনুষ্ঠানাদিসহ প্রার্থীদের সরব উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। তবে, উপজেলা নির্বাচনকে ঘিরে খুব একটা আগ্রহ লক্ষ্য করা যায়নি সাধারণ ভোটারদের মধ্যে।

নির্বাচনী মাঠ ঘুরে জানা গেছে, আসন্ন নির্বাচনে একাধিক প্রার্থী থাকলেও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান (নৌকা) ছাড়াও আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থী আবুল কাশেম পল্লব (হেলিকপ্টার), মোঃ জাকির হোসেন (আনারস) ও শামীম আহমদ (মোটরসাইকেল) এবং জাতীয় পার্টি থেকে দুজন স্বতন্ত্র প্রার্থী আবুল হাসনাত (দোয়াত কলম) ও মোঃ আলকাছ আলী (ঘোড়া) প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে প্রচারণা ও গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন।

ভাইস চেয়ারম্যান পদে বিয়ানীবাজার পৌর আওয়ামী লীগের সহ সভাপতি খছরুল হক খছরু (চশমা) ও উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক জামাল হোসেন জামাল (তালা) রয়েছেন আলোচনার শীর্ষে। তাদের সাথে চারখাই ইউনিয়ন স্ব্বেচ্ছাসেবকলীগ নেতা মামুনুর রশীদ মামুনও (টিয়া পাখি) নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন।

অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান রোকশানা বেগম লিমা (ফুটবল) রয়েছেন মূল আলোচনায়। উপজেলার সর্বত্রই তার বিরামহীনভাবে প্রচারণায় অংশগ্রহণ চলছে। রোকশানা বেগম লিমা ছাড়াও নির্বাচনী প্রচারণার মাঠে সক্রিয় রয়েছেন হাসিনা আক্তার (হাঁস) ও জাহানারা বেগম (কলস)।

তৃণমূল থেকে শুরু করে সর্বত্র নেতাকর্মীদের সাথে যোগাযোগ রক্ষা করার পাশাপাশি সাধারণ মানুষের সাথে নিবিড় যোগাযোগ ব্যস্ত রয়েছেন প্রার্থীরা। যদিও কে হাসবেন শেষ হাসি তা দেখতে আগামী ১৮ মার্চ পর্যন্ত অপেক্ষা করতে হবে।

এদিকে, এবারের উপজেলা নির্বাচনকে ঘিরে সাধারণ ভোটারদের মধ্যে খুব একটা আগ্রহ নেই বললেই চলে। এ নির্বাচনে বিএনপিসহ বেশ কয়েকটি রাজনৈতিক দল অংশগ্রহণ না করায় জমছে না ভোটের মাঠ। তবে সাধারণ ভোটাররা নীরব থাকলেও বসে নেই চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। প্রতীক সম্বলিত লিফলেট হাতে প্রার্থীরা ছুটছেন রাত দিন। বিরামহীনভাবে চলছে তাদের নির্বাচনী প্রচার-প্রচারণা। প্রতিদিনই দফায় দফায় প্রার্থীদের পক্ষে চলছে ভোট প্রার্থনা। প্রার্থী নিজে কিংবা তার স্বপক্ষে লোকজন রাত দিন যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে। তুলে ধরছেন নিজ পছন্দের প্রার্থীর যোগ্যতা ও অভিজ্ঞতা। কুশল বিনিময় আর সালাম-আদাব জানিয়ে চাইছেন তাদের মূল্যবান ভোট।

উল্লেখ্য, প্রবাসী অধ্যুষিত বিয়ানীবাজার উপজেলার মোট ভোটার সংখ্যা ১লক্ষ ৩৬হাজার ৭শত ৮৮জন। এ উপজেলায় আগামী ১৮ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬জন প্রার্থী, ভাইস চেয়ারম্যান পদে ৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী মিলে মোট ১৬জন প্রার্থী ভোটযুদ্ধে অংশ নিয়েছেন।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

নালবহর ওয়েলফেয়ার ট্রাষ্ট ইউকে'র উদ্যোগে অস্বচ্ছল পরিবারের মধ্যে নগদ অর্থ বিতরণ

গোলাপগঞ্জে ভেজাল বিরোধী অভিযানে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

বিয়ানীবাজারে ছাত্র জমিয়তের প্রবাসী সংবর্ধনা ও ইফতার মাহফিল কাল

নালবহরে ক্বিরাত ও হামদ-নাত প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব সম্পন্ন

সাবেক ক্রিকেটারদের বিশ্বকাপ পর্যালোচনা- সেমিফাইনালের চার দলে নেই বাংলাদেশ!

কোপায় মেসির সঙ্গী আগুয়েরো-দিবালা, নেই ইকার্দি

ঘোষণাঃ