১৯শে মার্চ, ২০১৯ ইং | ৬ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

বিয়ানীবাজার সরকারি কলেজের স্নাতক ২য় বর্ষের শিক্ষার্থীদের শিক্ষা সফর সম্পন্ন

https://i2.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2019/03/study-tour.jpg?resize=1200%2C630

ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে বিয়ানীবাজার সরকারি কলেজের স্নাতক ২য় বর্ষ (বিএ, বিএসএস, বিবিএস, বিএসসি) ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের বার্ষিক শিক্ষা সফর সম্পন্ন হয়েছে। রবিবার সকাল সাড়ে ৮টায় কলেজ ক্যাম্পাস থেকে ৪জন শিক্ষক ও ৪৭জন শিক্ষার্থী মিলে মোট ৫১ জন সদস্যের একট বহর বাসযোগে প্রকৃতিকন্যা জাফলংয়ের উদ্দেশ্যে রওয়ানা দেয়।

শিক্ষা সফরে নেতৃত্ব দেন বাংলা বিভাগের প্রভাষক মো: শফিকুল ইসলাম ও উদ্ভিদবিজ্ঞান বিভাগের প্রভাষক মাসুদুল হাসান। এছাড়াও শিক্ষা সফরে অংশ নেন রসায়ন বিভাগের প্রভাষক আসিফ রহমান ও দর্শন বিভাগের প্রভাষক ফেরদৌস আলম।

প্রকৃতিকন্যা জাফলংয়ে শিক্ষনীয় কিছু স্পট দেখা পরে সেখানকার একটি নির্জন ও খোলা স্থানে মধ্যাহ্নভোজ শেষে শিক্ষা সফরের নির্দিষ্ট ইভেন্টগুলো সম্পন্ন হয়েছে। ইভেন্টগুলোর মধ্যে সবচেয়ে আকর্ষনীয় হচ্ছে- রাফেল ড্র প্রতিযোগিতা। র‍্যাফেল ড্র’তে প্রথম পুরস্কার হিসেবে একটি এন্ড্রয়েড মোবাইল সেটসহ আরোও ৮টি বিশেষ পুরস্কার ছিল।

এছাড়াও কৌতুক, অভিনয়, কবিতা, গান, উপস্থিত বক্তব্যসহ বিভিন্ন ধরনের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের পুরষ্কার হিসেবে আকর্ষণীয় গিফট সামগ্রী দেয়া হয়। পরে সবগুলো ইভেন্ট সম্পন্ন করে সবাই বিয়ানীবাজার সরকারি কলেজের উদ্দেশ্যে রওয়ানা দেন।

এ শিক্ষা সফর বাস্তবায়নে একটি বাস্তবায়ন কমিটি দায়িত্ব পালন করেছে। শিক্ষা সফর বাস্তবায়ন কমিটির সদস্যরা হলেন- মিজানুর রহমান, মো. রুহুল আমিন, এহসানুল হক তানিম, রিমন আহমদ, সামাদ আহমদ চৌধুরী, মুন্না আহমদ, রাজু আহমদ।

শিক্ষা সফরে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা হলেন- শাহরিয়ার সাজেদ, আব্দুল হালিম, রায়হান আহমদ, হাফিজুর রহমান, জাফর আহমদ, পারভেজ আহমদ, কাজিম আহমদ, সাইফুর আহমদ, উজ্জল আহমদ, শাহিন আহমদ, নাজির আহমদ, রিপন আহমদ, ইমরান আহমেদ ইমন, হোসেন আহমদ, পারভেজ আহমদ, সাহিদ আহমদ, ইমরান আহমদ, আতিক আহমদ, রিপন উদ্দিন, সুলতান আহমদ, তাহের আহমদ, মফিজ উদ্দিন, হিফজুর রহমান, মারজান আহমদ, ফুরকান শাহীন, শাবাব আহমদ, জিল্লুর রহমান, দেলওয়ার আহমদ, হাসিব আহমদ, সুমন আহমদ, মারুফ আহমদ, উবায়েদ আহমদ, জাবের আহমদ, দিদার আহমদ, নাজমুল ইসলাম, হিরা আহমদ, সাইদুল আহমদ, সুজয়, মাহিন আহমদ, ও সালমান।

এদিকে, সফলভাবে এ শিক্ষা সফর সম্পন্ন করার জন্য শিক্ষকমণ্ডলী শিক্ষাসফর বাস্তবায়ন কমিটির শিক্ষার্থীবৃন্দসহ সবাইকে ধন্যবাদ জানান।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

শামীমের ফেইসবুক স্ট্যাটাস নির্বাচনের নামে প্রহসনের রাজনীতি বন্ধ করুন

সিলেটে বেড়াতে এসে ট্রাক চাপায় সেনা কর্মকর্তার স্ত্রী-ছেলে নিহত

আতাউর রহমান খান'র বাড়িতে আবুল কাশেম পল্লব!

মুড়িয়ায় আওয়ামী লীগ নেতা আব্দুর রব এর ইন্তেকাল।। বিভিন্ন মহলের শোক

বিয়ানীবাজার উপজেলা নির্বাচন- জামানত বাজেয়াপ্ত হলো যাদের

ফলাফল ঘোষণা শেষে দক্ষিণ বিয়ানীবাজারে হাজারো মানুষের বিজয় উল্লাস

ঘোষণাঃ