২১শে মার্চ, ২০১৯ ইং | ৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

সিলেটের মিজান মাত্র ১৩% কিডনীর কর্মক্ষমতা নিয়ে বেঁচে আছে, সহযোগিতা কামনা

https://i0.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2019/03/mijan.jpg?resize=1200%2C630

মাত্র ১৩% কিডনীর কর্মক্ষমতা নিয়ে বেঁচে আছে সৈয়দ মিজান আহমদ। সদ্য বিবাহিত মিজানের বাবা-মা দুনিয়াতে নাই। দি এইডেড হাইস্কুল ও মদন মোহন কলেজের সাবেক ছাত্র মিজান বর্তমানে সিলেট সিটি কর্পোরেশনের কর শাখায় কর্মরত আছে। গুরুতর কিডনি রোগে ভুগছে সে, দুই কিডনীই প্রায় বিকল। অথচ মিজানের আছে অনেক গুণ, সে ভালো রান্না করে। সবাইকে রান্না করে খাওয়াতে পছন্দ করতো। ভালো গানও গায় সে। সিটি কর্পোরেশন কিংবা বন্ধু-বান্ধবের বিভিন্ন অনুষ্ঠানে সে গান গেয়ে মাতিয়ে রাখতো। এই তরুণ বয়সে জীবনে হঠাৎ করে নেমে এসেছে অন্ধকার। ক’দিন থেকে শারীরিক অসুস্থতা দেখা দিলে বিশেষজ্ঞদের পরীক্ষায় ধরা পড়ে তার দুটি কিডনি বিকল হওয়ার পথে, এখন তার চলছে ডায়ালাইসিস।

বর্তমানে সে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় আছে। সর্বসাকুল্যে কিডনি দুটি ১৩% কাজ করছে। চিকিৎসকরা দ্রুত কিডনি প্রতিস্থাপনের পরামর্শ দিয়েছেন। আর তা না হলে মিজানের জীবন বিপন্ন হতে পারে।

মিজানকে আমাদের বাঁচাতে হবেই। তাই সামর্থ্যবান সবাইকে এগিয়ে আসতে হবে। মনে রাখতে হবে , এই সমাজে একা আমরা সবাই অসহায়, সমাজে আমরা একে অন্যের পরিপূরক। তাই নিজ সামর্থ্যের মধ্যেই মিজানের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিন।

মিজানকে সহযোগিতা করা যাবে নিম্নোক্ত হিসাবের মাধ্যমে সৈয়দ মিজান আহমদ ও রুমেল আহমদ (যৌথ) একাউন্ট নাম্বার– ০৬৩৩২০১০০০০৩৭৪৩৩, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিঃ, জিন্দাবাজার শাখা, সিলেট এবং বিকাশ- ০১৭২৩৬৩৭৪২৩ (ব্যক্তিগত)।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

প্রতিদ্বন্দ্বি খছরুল হক’র বাড়িতে ভাইস চেয়ারম্যান জামাল

গোলাপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ৪ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

বিলপার প্রিমিয়ার লিগের ৫ম আসরের ফাইনাল আগামীকাল বৃহস্পতিবার

বিয়ানীবাজার-বহরগ্রাম সড়কে বৈদ্যুতিক খুঁটি, ঝুঁকি নিয়ে চলাচল করছেন স্থানীয়রা

বিয়ানীবাজারের কুশিয়ারা নদীতে জেলেদের জালে বিশাল বাঘ আইড়

বড়লেখায় ভাইস চেয়ারম্যান পদে ১৭৫ ভোটে জয়ী তাজ

ঘোষণাঃ