১৯শে মার্চ, ২০১৯ ইং | ৬ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

ব্রিটেনে বিয়ানীবাজারের জাকির হোসেনের কৃতিত্ব

https://i2.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2019/03/65000.jpg?resize=1200%2C630

যুক্তরাজ্য বাংলাদেশী কমিনিউটির জন্য অনন্য সম্মান বয়ে নিয়ে আনলেন ব্রিটিশ বাংলাদেশী বংশ্ভোত বিয়ানীবাজারের কৃতি সন্তান জাকির হোসেন। কর্মক্ষেত্রে বিশেষ অবদানের জন্য স্বীকৃতি স্বরূপ সম্প্রতি লন্ডন মেট্রোপলিটন পুলিশ এবং স্কটল্যান্ড ইয়ার্ড কর্তৃক ভিন্ন ভিন্ন দুটি প্রশংসনীয় এওয়ার্ড পেয়েছেন লন্ডন মেট্রোপলিটন পুলিশের অধীনে কর্মরত জাকির হোসেন।

সম্প্রতি লন্ডন মেয়রের অফিস লন্ডন সিটি হলে আড়ম্বরপূর্ণ এক অনুষ্ঠানে তিনি প্রথম এওয়ার্ড গ্রহণ করেন। এই এওয়ার্ডটি তাকে হস্তান্তর করেন মেট্রোপলিটন পুলিশের ডিটেক্টিভ চিফ সুপারিনটেনডেন্ট জেমস স্টকলি এবং গত ৭ ফেব্রুয়ারী নিউ স্কটল্যান্ড ইয়ার্ড কর্তৃক আয়োজিত একটি বিশেষ সেরেমনির মাধ্যমে তাকে দ্বিতীয় এওয়ার্ডটি হস্তান্তর করেন স্কটল্যান্ড ইয়ার্ডের সহকারী পুলিশ কমিশনার মার্টিন হিউয়িট কিউ পি এম। জাকির হোসেন ইতোমধ্যে কর্মক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ আরো একাধিক সম্মাননা ও পদক লাভ করেছেন।

সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার পুরুষপাল গ্রামের সন্তান জাকির হোসেন দীর্ঘদিন ধরে যুক্তরাজ্যে বসবাস করে আসছেন এবং দেশ ও বিদেশের বিভিন্ন সামাজিক ও অর্থমানবিক কাজে রয়েছে তার বিশেষ অবদান। তিনি একাধারে বিলেতে বাংলাদেশীদের প্রাচীনতম সংগঠন বাংলাদেশ সেন্টার লন্ডনের এডভাইজ ও ইনফরমেশন উপ-কমিটির আহবায়ক, জালালাবাদ এসোসিয়েশন ইউকের নির্বাহী সদস্য, বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের দপ্তর সম্পাদক এবং জালাবাদ এসোসিয়েশন ঢাকার আজীবন সদস্য। এছাড়াও জাকির হোসেন বাংলাদেশ ও যুক্তরাজ্যে আরো বেশ কিছু সংগঠনের সাথে জড়িত রয়েছেন।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

শামীমের ফেইসবুক স্ট্যাটাস নির্বাচনের নামে প্রহসনের রাজনীতি বন্ধ করুন

সিলেটে বেড়াতে এসে ট্রাক চাপায় সেনা কর্মকর্তার স্ত্রী-ছেলে নিহত

আতাউর রহমান খান'র বাড়িতে আবুল কাশেম পল্লব!

মুড়িয়ায় আওয়ামী লীগ নেতা আব্দুর রব এর ইন্তেকাল।। বিভিন্ন মহলের শোক

বিয়ানীবাজার উপজেলা নির্বাচন- জামানত বাজেয়াপ্ত হলো যাদের

ফলাফল ঘোষণা শেষে দক্ষিণ বিয়ানীবাজারে হাজারো মানুষের বিজয় উল্লাস

ঘোষণাঃ